• বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:০৪ পূর্বাহ্ন

অস্ত্র, গুলিসহ ১৮৪ কোটি টাকার চোরাই পণ্য জব্দ জুন মাসে: বিজিবি

Reporter Name / ৮৪ Time View
Update : সোমবার, ৩ জুলাই, ২০২৩

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) গত জুন মাসে দেশের সীমান্ত এলাকাসহ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ১৮৪ কোটি ৩৬ লাখ ৪৩ হাজার টাকার চোরাই পণ্য জব্দ করেছে। উদ্ধার করা হয়েছে অস্ত্র, গোলাবারুদ ও বোমা তৈরির পাউডার। আজ রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বিজিবি।

এ সময় মাদক পাচার ও অন্যান্য চোরাচালানে জড়িত অভিযোগে ১৮৩ জনকে আটক করা হয়েছে জানিয়ে বিজিবি বলছে, গত মাসে অবৈধভাবে সীমান্ত অতিক্রমের অভিযোগে ৮৫ জন বাংলাদেশি, ৫ জন ভারতীয় এবং ৩৭ জন মিয়ানমার নাগরিককে আটক করা হয়। পরে তাঁদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে।

বিজিবি সূত্র জানায়, উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে ১টি পিস্তল, ২টি ম্যাগাজিন, ১টি মর্টার শেল, ১৬ রাউন্ড গুলি এবং ১০ কেজি পেট্রল বোমা তৈরির পাউডার। এ ছাড়া জব্দকৃত চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে ১১ কেজি ২২৮ গ্রাম সোনা, ১৪ কেজি ২০০ গ্রাম রুপা, প্রসাধনসামগ্রী, ইমিটেশনের গয়না, শাড়ি, তৈরি পোশাক, কাঠ, চা–পাতা, কয়লা, সুতার জাল, কষ্টিপাথরের মূর্তি, কচ্ছপের হাড়, গ্যামাক্সিন পাউডার ইত্যাদি।

বিভিন্ন চোরাই পণ্যের পাশাপাশি বিজিবির অভিযানে ৬টি ট্রাক, ১৪টি পিকআপ, ২টি বাস, ৩টি প্রাইভেটকার, ১৮টি সিএনজিচালিত অটোরিকশা এবং ৮৬টি মোটরসাইকেলও জব্দ করা হয়।

গত মাসে বিজিবি বিপুল পরিমাণ মাদকদ্রব্য জব্দ করেছে। সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এসব মাদক ও নেশাজাতীয় দ্রব্যের মধ্যে রয়েছে ১৪ লাখ ৬১ হাজার ১৬টি ইয়াবা, ৭ কেজি ৩৯০ গ্রাম ক্রিস্টাল মেথ আইস, ২৬ কেজি ৩ গ্রাম হেরোইন, ১৫ হাজার ৩৭৪ বোতল ফেনসিডিল, ১৬ হাজার ৭৯৩ বোতল বিদেশি মদসহ বিভিন্ন ধরনের মাদকদ্রব্য।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category