• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৯:৫৮ পূর্বাহ্ন

আনোয়ারুজ্জামান চৌধুরীর হলফনামায় অসত্য তথ্য প্রদান এবং জাল জালিয়াতির অভিযোগ

Reporter Name / ১২৪ Time View
Update : মঙ্গলবার, ১৩ জুন, ২০২৩

বিশেষ প্রতিবেদক:

সিলেট সিটি নির্বাচনে মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরীর নির্বাচনী হলফনামায় অসত্য তথ্য প্রদান ও নির্বাচনে প্রার্থী হওয়ার বৈধতা নিয়ে অভিযোগ তোলা হয়েছে।

১২ জুন সিলেট অঞ্চল, সিলেট ও রিটার্নিং কর্মকর্তা বরাবর এক অভিযোগপত্রে এ অভিযোগ করেছেন (এ কে এম আবু হুরায়রা সাজু নামে এক স্থানীয় ভোটার।

অভিযোগে বলা হয়, আনোয়ারুজ্জামান চৌধুরী তার নির্বাচনী হলফনামায় জন্মতারিখ উল্লেখ করেছেন ০১/০৭/১৯৭০ এবং সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা উল্লেখ করেছেন বি.এ (অনার্স)। সেই সাথে তিনি নির্বাচন বিধিমালা ২০১০ এর বিধি-১২ (৩) (ঈ) অনুযায়ী সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা বি.এ (অনার্স) এর সনদপত্রের সত্যায়িত কপি দাখিল করেছেন। কিন্তু আনোয়ারুজ্জামান চৌধুরী ১৯৮৮ সালে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড কুমিল্লা থেকে এস.এস.সি পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন যাহার রেজিষ্ট্রেশন নম্বর-৮৪২০৮ ও শিক্ষাবর্ষ ১৯৮৬-১৯৮৭ এবং রেজিষ্ট্রেশন/ প্রবেশপত্র/সনদপত্র অনুযায়ী জন্মতারিখ ০১/০৭/১৯৭২। তথ্য অনুযায়ী পরবর্তীতে জনাব আনোয়ারুজ্জামান চৌধুরী (কেন্দ্র নম্বর বালা-২,রোল নম্বর ২১৮৩) তার জন্ম তারিখ পরিবর্তন করার জন্য কুমিল্লা শিক্ষা বোর্ড বরাবর আবেদন করেছিলেন,যাহা বোর্ড কর্তৃপক্ষ না মঞ্জুর করেন।

আনোয়ারুজ্জামান চৌধুরী ১৯৮৮ সালে কুমিল্লা শিক্ষা বোর্ড থেকে এস.এস.সি পরীক্ষায় অংশগ্রহণ করে ১৯৯০ সালে এইচ.এস.সি পরীক্ষায় অংশগ্রহণ না করেই বাংলাদেশ ইয়ুথ প্রোগ্রামের আওতায় যুক্তরাজ্যে গমন করেন এবং সেখানে তিনি পরিবার পরিজন নিয়ে স্থায়ীভাবে বসবাস শুরু করেন। পরবর্তী সময়ে তিনি বাংলাদেশে কোন প্রকার পড়াশুনা কিংবা পরীক্ষায় অংশগ্রহণ করেননি। আরও উল্লেখ্য যে,তাহার পাসপোর্টে উল্লেখিত জন্ম তারিখের সাথে এস.এস.সি সার্টিফিকেটে উল্লেখিত জন্ম তারিখে গরমিল রয়েছে।

অভিযোগে আরো বলা হয়, আনোয়ারুজ্জামান চৌধুরীর নির্বাচনী হলফনামায় ইচ্ছাকৃত ভুল জন্ম তারিখ উল্লেখ করতঃ সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতার জাল সনদ দাখিল করে নির্বাচন বিধিমালা ২০১০ এর বিধি ১৪ এর সুস্পষ্ট লঙ্ঘন করেছেন এবং নির্বাচনী হলফনামায় মিথ্যা বিবৃতি দান করায় দন্ডবিধি – ১৮৬০ এর ধারা ১৮১ অনুযায়ী ফৌজদারি আইনে অপরাধ করেছেন যাহার সর্বোচ্চ শাস্তি ৩(তিন) বৎসর কারাদন্ডসহ জরিমানা।
অতএব,অনুগ্রহপূর্বক,মহোদয়ের নিকট সবিনয় নিবেদন এই যে, সিসিক-২০২৩ নির্বাচনে মেয়র পদপ্রার্থী জনাব আনোয়ারুজ্জামান চৌধুরীর হলফনামায় অসত্য তথ্য প্রদান করায় এবং জাল জালিয়াতির আশ্রয় নেয়ায় তার প্রার্থীতা বাতিল পূর্বক বাংলাদেশ ফৌজদারি আইনে যথাযথ ব্যবস্থা গ্রহণ করিতে জনাবের বিনীত আজ্ঞা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category