• রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৫৩ পূর্বাহ্ন

আরও বাড়তে পারে শৈত্যপ্রবাহ, দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৭.৮ ডিগ্রি

Reporter Name / ২৮ Time View
Update : বুধবার, ৩ জানুয়ারী, ২০২৪

উত্তর দিক থেকে বয়ে আসা হিমেল হাওয়া, রাতভর বৃষ্টির মতো ঝরতে থাকা ঘন কুয়াশায় পঞ্চগড়ের তাপমাত্রা নেমে এসেছে ৭ ডিগ্রিতে। পাশাপাশি রাতে অনবরত ঠাণ্ডা বাতাসের কারণে শীতার্ত মানুষের স্বাভাবিক জীবনযাত্রা বিপর্যস্ত হয়ে পড়েছে। বিশেষ করে দুর্ভোগে পড়েছেন অসহায় ছিন্নমূল মানুষ।

বুধবার (৩ জানুয়ারি) সকাল ৬টায় জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে পঞ্চগড়ের তেতুঁলিয়ায়, ৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের সিনিয়র পর্যবেক্ষক রোকনউজ্জামান জানিয়েছেন, তাপমাত্রা আরও কমতে থাকবে। অন্যদিকে অব্যাহত শীতে দরিদ্র মানুষ শীতবস্ত্রের অভাবে দুর্ভোগে পড়েছেন।

জেলা প্রশাসক মো. জহিরুল ইসলাম জানিয়েছেন, আমাদের কাছে যে পরিমাণ শীতবস্ত্র রয়েছে, তা দিয়ে আমরা জরুরি পরিস্থিতি মোকাবিলা করছি। ইতোমধ্যে শীতবস্ত্রের চাহিদা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

সন্ধ্যার পর পরই পাহাড় থেকে নেমে আসছে হিম বাতাস। ফলে ঠাণ্ডা বাড়ছে, ঘরমুখো হয়ে পড়ছে মানুষ। এতে সন্ধ্যা নামতেই শহরের রাস্তাঘাট গ্রাম-গঞ্জের হাটবাজারগুলো হয়ে পড়ছে জনশূন্য। আবার প্রয়োজনীয় শীতবস্ত্র না থাকায় চরম দুর্ভোগে দিন কাটাতে হচ্ছে অনেককে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category