• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৪:০২ পূর্বাহ্ন

ইসরাইলি বাহিনীর গুলিতে আবারও প্রাণ গেল ২ ফিলিস্তিনি কিশোরের

Reporter Name / ৬৫ Time View
Update : সোমবার, ২৪ জুলাই, ২০২৩

অধিকৃত পশ্চিম তীরের রামাল্লা ও নাবলুসে দুই ফিলিস্তিনি কিশোরকে গুলি করে হত্যা করেছে ইসরাইলি বাহিনী। ফিলিস্তিনি কর্মকর্তাদের বরাতে আলজাজিরার প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

রামাল্লার পার্শ্ববর্তী উম সাফা গ্রামে স্থানীয় বাসিন্দারা ইসরাইলি দখলদারিত্বের বিরুদ্ধে বিক্ষোভে নামলে তাদের ওপর গুলি ও টিয়ার গ্যাস ছোড়ে ইসরাইলি সেনারা।

এতে ১৭ বছর বয়সী মুহাম্মাদ ফুয়াদ আতা মারা যায় বলে নিশ্চিত করেছে ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়। সে জালাজোন শরণার্থী শিবিরের বাসিন্দা বলে জানা গেছে।

ফিলিস্তিনি বার্তাসংস্থা ওয়াফা জানিয়েছে, স্থানীয় বাসিন্দাদের সঙ্গে সংঘর্ষের সময় ইসরাইলি বাহিনী ফিলিস্তিনিদের ওপর গুলি এবং গ্যাস ছোড়ে।

রামাল্লায় গুলি চালানোর বিষয়টি স্বীকার করেছে ইসরাইলি সামরিক বাহিনী। এছাড়া মুখোশ পরিহিত বিক্ষোভকারীরা সেনাদের দিকে পাথর নিক্ষেপ করলে গুলি চালানো হয় বলে দাবি করা হয়।

এদিকে ফিলিস্তিনি রেড ক্রিসেন্ট জানায়, অধিকৃত পশ্চিম তীরের নাবলুস গভর্নরেটে ইসরাইলি বাহিনীর গুলিতে আরেক ফিলিস্তিনি কিশোর নিহত হয়। এ সময় অন্য একজন গুরুতর আহত হয়।

এক টুইটবার্তায় নাবলুসে গাড়িতে গুলি চালানোর বিষয়টি স্বীকার করেছে ইসরাইলি সেনাবাহিনী।

বার্তাসংস্থা ওয়াফা জানায়, নিহত কিশোরের বয়স ১৮। তার নাম ফাওজি মাখালফেহ।

প্রসঙ্গত, ২০২৩ সালের শুরু থেকে এখন পর্যন্ত অধিকৃত পশ্চিম তীর এবং পূর্ব জেরুজালেমে ২০২ জনেরও বেশি ফিলিস্তিনি ইসরাইলি বাহিনীর গুলিতে নিহত হয়েছেন। এর মধ্যে শুধুমাত্র অধিকৃত পশ্চিম তীরেই মারা গেছেন ১৬৫ জন। নিহতদের মধ্যে ৩১জনের বয়স ১৮ বছরের কম।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category