• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৮:৪২ পূর্বাহ্ন

পার্লামেন্টে আবেদন করলেন শাহবাজের, ইমরান খানের বিরুদ্ধে ব্যবস্থা নিতে

Reporter Name / ১৬২ Time View
Update : বুধবার, ২৯ মার্চ, ২০২৩

সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য পার্লামেন্টের কাছে আবেদন করেছেন পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ।

পার্লামেন্টে দেওয়া এক ভাষণে এই আবেদন জানিয়ে তিনি বলেন, পুলিশ যখনই ইমরান খানকে গ্রেফতার করতে যাচ্ছে, তখনই তার সমর্থকরা তাতে বাধা দিতে পুলিশের সঙ্গে সহিংসতায় লিপ্ত হচ্ছে।

শাহবাজ বলেন, আপনারা কী কখনো দেখেছেন যে, আইনশৃঙ্খলা বাহিনী আদালতের গ্রেফতারি পরোয়ানার ভিত্তিতে কাউকে গ্রেফতার করতে গেছে এবং গিয়ে পেট্রোল বোমা হামলার শিকার হয়েছে? আমি পার্লামেন্টের কাছে আবেদন করছি, এ ধরনের বিষয়গুলো এখনই বিবেচনায় নেওয়া প্রয়োজন। যদি আমরা পাকিস্তানকে রক্ষা করতে চাই তবে এখনই পার্লামেন্ট থেকে ব্যবস্থা গ্রহণ করতে হবে। যথেষ্ট হয়েছে! এখন আইনকে তার নিজ গতিতে চলতে দিতে হবে।

শাহবাজের এই ভাষণ টেলিভিশনে সরাসরি সম্প্রচার করা হয়। ইমরানের বিরুদ্ধে কী ধরণের ব্যবস্থা চাইছেন সে বিষয়ে কিছু বলেননি প্রধানমন্ত্রী শাহবাজ।

তোষাখানা মামলায় পরপর কয়েকটি শুনানিতে উপস্থিত না হওয়ায় ইমরানের বিরুদ্ধে আদালত থেকে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছিল।

আদালতের নির্দেশ কার্যকর করতে এ মাসের শুরুর দিকে পুলিশ এবং আধাসামরিক বাহিনী ইমরানকে গ্রেফতার করতে তার বাড়িতে গেলে আগে থেকেই সেখানে জড়ো হওয়া ইমরান সমর্থকদের প্রবল বাধার মুখে তাদের খালি হাতেই ফিরতে হয়।

যার জেরে গত সপ্তাহে পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ পার্লামেন্ট থেকে একটি আদেশ জারির আহ্বান জানান, যাতে প্রশাসন ইমরানের দলের কর্মী-সমর্থকদের ধরপাকড়ের ক্ষমতা হাতে পায়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category