• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৫:৪৫ অপরাহ্ন

প্রথম মাদ্রাসাছাত্রী বুশরা জাবির বি ইউনিটে

Reporter Name / ১১৪ Time View
Update : মঙ্গলবার, ২৭ জুন, ২০২৩

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষায় সমাজবিজ্ঞান অনুষদভুক্ত বি ইউনিটে প্রথম স্থান অর্জন করেছেন আমিনা বুশরা। তিনি গাজীপুরের তামিরুল মিল্লাত কামিল মাদ্রাসার শিক্ষার্থী।

বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়।

আমিনা বুশরার শিক্ষা জীবন ও বেড়ে ওঠা ঢাকার ধামরাই উপজেলায়। পিতা স্থানীয় মাদ্রাসার সিনিয়র শিক্ষক এবং মা গৃহিণী। চার ভাইবোনের মধ্যে বুশরা দ্বিতীয়। পড়াশোনা করেছেন গাজীপুরের তামিরুল মিল্লাত কামিল মাদ্রাসায়। তিনি ২০২০ সালে মানবিক বিভাগ থেকে দাখিল ও ২০২২ সালে একই বিভাগ থেকে আলিম পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ-৫সহ (গোল্ডেন) ট্যালেন্টপুল বৃত্তি অর্জন করেন।

এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি), গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায়ও অসাধারণ চমক দেখিয়েছেন বুশরা। ঢাবির ভর্তি পরীক্ষায় ‘ক’ ইউনিটে তৃতীয় স্থান, ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ৯৪তম এবং ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ৪০ তম হন তিনি। গুচ্ছভুক্ত ২২টি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় মানবিকের ‘বি’ ইউনিটে ৮০তম স্থান অর্জন করেন।

এছাড়া জাবির ভর্তি পরীক্ষায় কলা ও মানবিকী অনুষদভুক্ত ‘সি’ ইউনিটে ৬৮তম এবং বিজনেস স্টাডিজ অনুষদভুক্ত ‘ই’ ইউনিটে দ্বিতীয় স্থান অধিকার করেন তিনি। ভবিষ্যতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ইংরেজি বিভাগে পড়ার ইচ্ছা প্রকাশ করেছেন তিনি।

অনুভূতি প্রকাশ করে বুশরা বলেন, আসলে আল্লাহতায়ালার কাছে আমি যতটুকু চেয়েছি তার চেয়েও বেশি দিয়েছেন তিনি। আমি প্রচেষ্টা করেছি আল্লাহ সফলতা দিয়েছেন, এই অনুভূতি আসলে ভাষায় প্রকাশ করার মতো নয়। তবে শুধুই বলবো, আলহামদুলিল্লাহ।

তিনি বলেন, এই ফলাফল আসলেই অনেক আনন্দের। নিজের সম্মান, মাদ্রাসা ও পরিবারের জন্য কিছু করতে পেরে অনেক ভালো লাগছে। আমার শিক্ষকরা ও আমার পরিবারের সবার প্রতি কৃতজ্ঞতা জানাই।

বুশরার সাফল্যে মাদ্রাসার অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মাওলানা মিজানুর রহমান বলেন, আমাদের শিক্ষার্থী আমিনা বুশরার বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় সফলতার কথা শুনেছি। সে অনেক ভালো এবং মেধাবী একজন মেয়ে। ইতোপূর্বে সে বিভিন্ন বোর্ড পরীক্ষায় কৃতিত্বের সঙ্গে সফলতা অর্জন করেছে। আমি দোয়া করি, সে সফলতার সহিত জীবনে আরও ভালো কিছু করবে এবং দেশ ও রাষ্ট্রের কল্যাণে কাজ করে যাবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category