• মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৯:৪৭ অপরাহ্ন

বাজারে দাম বাড়েনি জিনিসপত্রের: বাণিজ্যমন্ত্রী

Reporter Name / ১৯৪ Time View
Update : সোমবার, ২৭ মার্চ, ২০২৩

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, বাজারে জিনিসপত্রের দাম বাড়েনি, বর্তমানে বেগুন ৫০-৬০ টাকা কেজি, পেঁয়াজ ৪০ টাকা কেজি, বুট বাজারে আগের থেকে দাম অনেক কম রয়েছে।  মানুষ বাজারে গিয়ে জিনিসপত্র একবারে কিনে নিচ্ছে। ফলে বাজারে গিয়ে মানুষ ভাবছে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি হয়েছে। এছাড়াও গত বছরের থেকেও এবার সব পণ্যের সাপ্লাই অনেক বেশি রয়েছে। কোনো পণ্য সংকট হওয়ার শঙ্কা নেই।

ভারত ও ভুটানে পাঁচদিনের সফরে লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দর দিয়ে ফেরত আসার পর দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ে সাংবাদিক প্রশ্নের জবাবে তিনি এসব বলেন।

টিপু মুনশি বলেন, বাংলাদেশ ও ভুটানের মধ্যে ট্রাফিক-ইন-ট্রানজিট চুক্তি হয়েছে। ভারত হয়ে উভয় দেশের মধ্যে সরাসরি আমদানি-রপ্তানি পণ্য পরিবহণ করতে এ চুক্তি হয়েছে। এতে দুই দেশের ব্যবসা-বাণিজ্য আরও বিস্তার ঘটবে।

লালমনিরহাট বিমানবন্দর ভারত, ভুটান ব্যবসার ক্ষেত্রে ব্যবহার করবেন কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এ বিষয় কথা হয়েছে তারা লালমনিরহাট বিমানবন্দরটি ব্যবহার করবেন না। কারণ এটি বিমান তৈরি কারখানার জন্য করা হয়েছে। সেখানে ছাত্রছাত্রীরা বিমান তৈরি করবেন। তাই তারা সৈয়দপুর বিমানবন্দরটি ব্যবহার করতে চেয়েছেন। এতে বাংলাদেশের কোনো সমস্যা হবে না বলেও তিনি বলেন। আর মোগলহাট স্থলবন্দরটি চালু করার জন্য চেষ্টা করা হচ্ছে বলেও তিনি জানান।

এ সময় মন্ত্রীর সঙ্গে ছিলেন বুড়িমারী স্থলবন্দর সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশনের সভাপতি সাইদুজ্জামান সাঈদ, বুড়িমারী স্থলবন্দরের ভারপ্রাপ্ত কর্মকর্তা মুর হাসান কবির, পাটগ্রাম থানার পরিদর্শক (তদন্ত) মোত্তালিব হোসেন মুসা, বুড়িমারী বিজিবি ক্যাম্প কমান্ডার একরামুল হক। বুড়িমারী কাস্টমসের এআরও আব্দুল্লাহ।

মন্ত্রী মুক্তিযুদ্ধের ৬ নাম্বার সেক্টরের হাসর উদ্দিন দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ে মাঠটি পরিদর্শন করে। পরে সৈয়দপুর বিমানবন্দর উদ্দেশ্যে তিনি চলে যান।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category