• রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০২:২৬ পূর্বাহ্ন

মালয়েশিয়া ৩৫ হাজার অভিবাসীকে ফেরত পাঠাল

Reporter Name / ১৮ Time View
Update : রবিবার, ১০ ডিসেম্বর, ২০২৩

চলতি বছরে ৩৫ হাজারেরও বেশি অভিবাসীকে ফেরত পাঠিয়েছে মালয়েশিয়া। বৃহস্পতিবার রাজধানী কুয়ালালামপুর কোতারায়া কমপ্লেক্সে বিশেষ অভিযানের পর সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন অভিবাসন বিভাগের মহাপরিচালক দাতুক রুসলিন জুসোহ।

ফেরত পাঠানো অভিবাসীদের মধ্যে কতজন বাংলাদেশি রয়েছেন তা জানা যায়নি।

দেশটির অভিবাসন বিভাগ সূত্রে জানা গেছে, এ বছরের জানুয়ারি থেকে নভেম্বর পর্যন্ত ৩৫ হাজার ৮০২ জন অবৈধ (বৈধ কাগজপত্রহীন) অভিবাসীকে তাদের নিজ নিজ দেশে ফেরত পাঠিয়েছে অভিবাসন বিভাগ।

এ ছাড়া একই সময়ে সারা দেশে পরিচালিত ৯ হাজার ১৬৪টি অভিযানের মাধ্যমে ১ লাখ ৩ হাজার ১২৪ জন অভিবাসীর কাগজপত্র যাচাই-বাছাই করা হয়। এর মধ্যে বৈধ কাগজপত্র না থাকায় ৫৮ হাজার ৭৭৪ জন বিদেশি অভিবাসী এবং ২৮৯ জন নিয়োগকর্তাকে আটক করা হয়।

বৃহস্পতিবার কুয়ালালামপুর কমপ্লেক্স কোতারায়ায় বিশেষ অভিযান চালিয়ে বাংলাদেশিসহ ৩৩০ জন অভিবাসীকে আটক করা হয়।

ইমিগ্রেশন বিভাগ জানিয়েছে, আটককৃত অনেকেই অস্থায়ী ভিজিট পাস ব্যবহার করে ব্যবসা পরিচালনা করে আসছিলেন। দেশটিতে ওয়ার্ক ভিসা ব্যবহার করে নিয়োগকর্তা থেকে বিশেষ অনুমতি নিয়ে নিজস্ব ব্যবসা করা গুরুতর অপরাধ।

বৃহস্পতিবার আটককৃতদের মধ্যে ইন্দোনেশিয়া, বাংলাদেশ, ভারত, মিয়ানমার, পাকিস্তান, ফিলিপাইন ও চীনের শিশুসহ ২১৫ জন নারী ও ১১৫ জন পুরুষ রয়েছে। সাত মাস থেকে ৭০ বছর বয়সী আটক সবাইকে পুত্রজায়া ইমিগ্রেশন ডিপোতে নিয়ে যাওয়া হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category