• বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:০৮ অপরাহ্ন

মেসি-রোনাল্ডোর নতুন বিশ্বরেকর্ড

Reporter Name / ১৪৮ Time View
Update : শুক্রবার, ২৪ মার্চ, ২০২৩

ইউরো বাছাইয়ের ম্যাচে লিচেনস্টেইনের মুখোমুখি হয় পর্তুগাল। আর প্রীতিম্যাচ পানামার মুখোমুখি হয় আর্জেন্টিনা। পর্তুগাল জিতে ৪-০ গোলে এবং আর্জেন্টিনা  ২-০ গোলে।

এই ম্যাচগুলোতে নিজেদের নামের পাশে একটি করে রেকর্ড যুক্ত করেছেন লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

এদিকে কাতার বিশ্বাকাপের পর্দা নেমেছে তিন মাসেরও বেশি সময় হয়েছে। বিশ্বকাপের সুখস্মৃতি-দুঃস্মৃতি নিয়ে আবারও প্রতিযোগী ফুটবলে ফিরেছে দলগুলো। যেখানে ইউরো বাছাইপর্বের মিশন শুরু করেছে ইউরোপীয় দলগুলো। আর বিশ্বকাপপরবর্তী আন্তর্জাতিক প্রীতিম্যাচ দিয়ে আবারও মাঠের লড়াইয়ে ফিরেছে লাতিন আমেরিকার দলগুলো।

সময়ের সেরা দুই তারকা এদিন গোলও করেছেন। পর্তুগালের হয়ে জোড়া গোল করেন রোনাল্ডো। আর মেসির পা থেকে আসে একটি গোল।
লিচেনস্টেইনের বিপক্ষে ম্যাচের ৫১ মিনিটে পেনাল্টি থেকে এবং ৬৩ মিনিটে ফ্রি কিক থেকে দুর্দান্ত গোল করেন রোনাল্ডো। এতে সর্বোচ্চ গোলের রেকর্ড আরও মজবুত করলেন সিআর সেভেন। রোনাল্ডোর গোলের সংখ্যা বর্তমানে ৮৩০। এর মধ্যে পর্তুগালের হয়ে ১২০ গোল করেছেন তিনি।

ফুটবল ইতিহাসে জাতীয় দলের হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলা ফুটবলার এখন রোনাল্ডো। কাতার বিশ্বকাপেই তিনি পর্তুগালের হয়ে খেলেছেন ১৯৬তম ম্যাচ। তার নামের পাশে হয়ে গেছে ১৯৭ ম্যাচ।

আন্তর্জাতিক ফুটবলে ১৯৬ ম্যাচ খেলেছেন কেবল কুয়েতের বদর আল মুতাওয়া। যিনি তার সর্বশেষ ম্যাচ খেলে ফেলেছেন ২০২২ সালের ১৪ জুন। ২০০৩ সালের ২০ আগস্ট আন্তর্জাতিক ফুটবলে অভিষেক হয় রোনাল্ডোর।

রোনাল্ডোর এই রেকর্ডের রাতে ইতিহাস গড়েন লিওনেল মেসিও। পানামার বিপক্ষে ম্যাচে ৮৯ মিনিটে ফ্রি কিক থেকে সরাসরি গোল করেন মেসি, যা আর্জেন্টিনার জার্সিতে মেসির ৯৯তম গোল। সেই সঙ্গে ক্লাব ও জাতীয় দল মিলিয়ে মেসির গোলের সংখ্যা এখন ৮০০। মেসি বার্সেলোনার জার্সিতে ৬৭২ গোল আর পিএসজির হয়ে ২৯ গোল করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category