• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:৩৪ পূর্বাহ্ন

যে পাওয়ার ব্যাঙ্কে দিতে হবে না চার্জ, দামও কম

Reporter Name / ১৫১ Time View
Update : বৃহস্পতিবার, ১১ মে, ২০২৩

আজকাল স্মার্টফোনের ব্যবহার সম্পর্কে বলাই বাহুল্য। সম্ভব হলে নাওয়া-খাওয়া বাদ দিয়ে দিনরাত ২৪ ঘন্টা মানুষ ইন্টারনেট ব্যবহার করতো। বিনোদন থেকে শুরু করে শিক্ষা কিংবা ব্যবসা সব খানেই স্মার্টফোনের ব্যবহার। ফেলে ফোনের ব্যাটারীর উপর একটা বাড়তি চাপ থাকে সব সময়। তাই ফোনের চার্জ সমস্যার পড়তে হয় অনেককেই।

সেক্ষেত্রে পাওয়ার ব্যাংক বিকল্প হিসাবে ব্যবহার করা হয়। জরুরি মূহূর্তে এই বিকল্পই কাজে আসে। কিন্তু পাওয়ার ব্যাংককেও তো চার্জ দিতে হয়। না দিলে পাওয়ার ব্যাংকও কাজে আসবে না। এই সমস্যার সমাধানও রয়েছে। বাজারে এমন কিছু পাওয়ার ব্যাঙ্ক রয়েছে, যেগুলিকে চার্জ দেওয়ার প্রয়োজন হয় না। আপনার মনে হতে পারে সেই সব নিশ্চয়ই ব্যাটারি চালিত পাওয়ার ব্যাঙ্ক। কিন্তু না আপনাকে কলমেট সোলার পাওয়ার ব্যাঙ্কের (Callmate Power Bank) কথা বলা হচ্ছে।

এই পাওয়ার ব্যাঙ্কটি অন্যান্য পাওয়ার ব্যাঙ্ক থেকে একেবারেই আলাদা। বাড়িতে কারেন্ট না থাকলেও কোনও চিন্তা নেই। আপনি সহজেই ফোনে চার্জ দেওয়ার জন্য এই পাওয়ার ব্যাঙ্কটি ব্যবহার করতে পারবেন। কিন্তু কীভাবে? চলুন দেখে নেওয়া যাক। কোলমেট পাওয়ার ব্যাঙ্ক সৌর শক্তি দিয়ে চার্জ করা হয়। যে কোনও পাওয়ার ব্যাঙ্কেরই সবচেয়ে বড় সমস্যা হল তাদের চার্জ দিতে হয়। তবে কলমেট সোলার পাওয়ার ব্যাঙ্কটি চার্জ করার জন্য ইলেকট্রিকের প্রয়োজন নেই।

সৌর শক্তির সাহায্য়েই চার্জ করা যাবে এই পাওয়ার ব্যাঙ্ক। অর্থাৎ আপনাকে আলাদা করে এই পাওয়ার ব্যাঙ্ক চার্জ করতে হবে না। এটির ব্যাটারি ১০,০০০ mAh। এটিকে সূর্যের আলোতে ঘরে রেখে সহজেই চার্জ করা যায়। পাওয়ার ব্যাঙ্কগুলির আরেকটি সমস্যা হল আপনার ডিভাইসের সঙ্গে কানেক্ট করতে অতিরিক্ত তারের প্রয়োজন হয়। তবে এই পাওয়ার ব্যাঙ্কে একটি বিশেষ সুবিধা পেয়ে যাবেন।

কারণ এতে চারটি কেবল সাপোর্ট দেওয়া হয়েছে। এছাড়াও এতে পাওয়ার ব্যাঙ্ক চার্জ করার জন্য পাওয়ার ব্যাঙ্কে লাইটনিং, ইউএসবি-সি, মাইক্রো ইউএসবি এমনকি ইউএসবি-এ ক্যাবলও দেওয়া হয়েছে।

এই সোলার পাওয়ার ব্যাঙ্কের দাম কত?
Callmate-এর পাওয়ার ব্যাঙ্কটিতে ১০,০০০ mAh ব্যাটারি ব্যবহার করা হয়েছে। এই সোলার পাওয়ার ব্যাঙ্কের দাম ১,২৯৯ টাকা। আপনি যে কোনও বড় অনলাইন শপিং সাইট থেকে এটি কিনতে পারবেন।

বাজারে আরও অনেক কোম্পানির পাওয়ার ব্যাঙ্ক পাওয়া যায়। অর্থাৎ এমন নয় যে, এই কোম্পানিই প্রথম সোলার পাওয়ার ব্যাঙ্ক তৈরি করে। বাজারে আরও অনেক কোম্পানি আছে, যারা সোলার পাওয়ার ব্যাঙ্ক তৈরি করে। আপনি অ্যামাজন এবং ফ্লিপকার্টের মতো ই-কমার্স প্ল্যাটফর্মগুলি থেকে বিভিন্ন দামের পাওয়ার ব্যাঙ্ক কিনে নিতে পারবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category