• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৬:৫৮ পূর্বাহ্ন

৩২ জনের প্রার্থিতা বাতিল কর-ঋণখেলাপির দায়ে

Reporter Name / ৯৬ Time View
Update : বৃহস্পতিবার, ১৩ জুলাই, ২০২৩

কর খেলাপি-ঋণ খেলাপির দায়ে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইর ২০২৩-২৫ মেয়াদের নির্বাচনে ৩২ জনের প্রার্থিতা বাতিল হয়েছে। এ তালিকায় এফবিসিসিআইর বর্তমান কমিটির একাধিক পরিচালকও আছেন। আগামী দুদিনের মধ্যে প্রার্থিতা বাতিলের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করতে পারবেন তারা।

বাংলাদেশ ব্যাংকের ক্রেডিট ইনফরমেশন ব্যুরো (সিআইবি) ও জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) থেকে পাঠানো তথ্যের ভিত্তিতে ৩২ জনের প্রার্থিতা বাতিল করেছে নির্বাচন কমিশন। দুজনের বিষয়ে সিদ্ধান্ত দেওয়া হয়নি। নির্বাচন কমিশন তালিকা আদেশ আকারে জারি করেছে।

অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে ঋণ খেলাপি ও কর খেলাপির দায়ে প্রার্থিতা বাতিল হয়েছে শফিকুল ইসলাম ভরসা, আবুল হোসেনের। ঋণ খেলাপির দায়ে বাতিল হয়েছে মোহাম্মদ খোরশেদ আলম, খন্দকার রুহুল আমিন ও কেএম আক্তারুজ্জামানের প্রার্থিতা। কর খেলাপির দায়ে মোহাম্মদ মুনসুর, শাহাব উদ্দিন খান, সৈয়দ সাদাত আলমাস কবির, নিজাম উদ্দিন রাজেশ, হাজি মো. আবুল হাশেম, সিরাজুল ইসলাম, রাকিবুল ইসলাম, সালমা হোসেন অ্যাশ, জাকির হোসেন, তালহা আহমেদ সিদ্দিকী, নজরুল ইসলাম মজুমদার, মোহাম্মদ আবুল বাশার, খন্দকার এনায়েত উল্লাহ, হাবিব উল্লাহ ডনের প্রার্থিতা বাতিল হয়েছে। এছাড়া ফজলে শামীম এহসানের ভোটার ফরম ও নমিনেশন ফরমের স্বাক্ষর মিল না থাকায় প্রার্থিতা বাতিল হয়েছে। মৌসুমী ইসলাম ও মোহাম্মদ আনোয়ার হোসেনের ভোটার নম্বর কলমের দাগ থাকায় প্রার্থিতা বাতিল করা হয়েছে।

চেম্বার গ্রুপ থেকে কর খেলাপির কারণে হাসিনা নেওয়াজ, শাহ জালাল, মোহাব্বত উল্লাহ, আবুল কাশেম খান, সামিউল হক সাফা, সুজিব রঞ্জন দাসের প্রার্থিতা বাতিল হয়েছে। ঋণ খেলাপির কারণে আলী হোসেন শিশির, কর-ঋণ খেলাপির কারণে মোহাম্মদ রিয়াদ আলী, মোহাম্মদ ফায়জুর রহমান ভূঁইয়া, মোহাম্মদ নিজাম উদ্দিনের প্রার্থিতা বাতিল হয়েছে। এছাড়া আবদুল হক ও এনায়েতউল্লাহ সিদ্দিকীর ব্যাপারে এনবিআর থেকে কর পরিশোধের ছাড়পত্র পাওয়ার পর সিদ্ধান্ত জানানো হবে।

তফসিল অনুযায়ী, আগামী ৩১ জুলাই ২০২৩-২৫ মেয়াদের পরিচালনা পর্ষদের নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। ওইদিন সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীন ভোটগ্রহণ চলবে। এরপর ২ আগস্ট নির্বাচিত পরিচালকরা ভোট দিয়ে সভাপতি, জ্যেষ্ঠ সহসভাপতি এবং ছয় সহসভাপতি নির্বাচন করবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category