• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:১৮ পূর্বাহ্ন

ইমরান খান আলোচনার জন্য প্রস্তুত

Reporter Name / ৫০ Time View
Update : রবিবার, ৩ সেপ্টেম্বর, ২০২৩

নির্বাচন নিয়ে সরকারি প্রতিষ্ঠান এবং রাজনৈতিক দলগুলোর সঙ্গে কথা বলতে প্রস্তুত বলে জানিয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান।

অ্যাটক জেলে ইমরান খানের সঙ্গে সাক্ষাতের পর এ কথা জানিয়েছেন তার আইনজীবী গওহর আলী।খবর জিয়ো নিউজের।

সিক্রেট অ্যাক্ট আদালতের বিচারক আবুল হাসনাত জুলকারনাইন আইনজীবী ও চিকিৎসকদের পিটিআই চেয়ারম্যানের সঙ্গে দেখা করার অনুমতি দেন।

আইনজীবীদের মধ্যে ইন্তিজার পাঞ্জোথা, শোয়েব শাহীন, নাঈম পাঞ্জোথা এবং গওহর আলী ছাড়াও ইমরান খানের ব্যক্তিগত চিকিৎসক ড. ফয়সাল সুলতানও অ্যাটক কারাগারে দেখা করেছেন।

বৈঠকের পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ব্যারিস্টার গওহর আলী বলেন, পিটিআই চেয়ারম্যান বলেছেন যে তাকে অবৈধভাবে কারাগারে রাখা হয়েছে, কিন্তু এত কিছুর পরও তিনি সরকার ও রাজনৈতিক দলের সঙ্গে কথা বলতে প্রস্তুত।

তিনি বলেন, পিটিআই চেয়ারম্যানের সঙ্গে এই আলোচনার বিষয়বস্তু হবে কীভাবে ৯০ দিনের মধ্যে নির্বাচন করা যায়।

পিটিআই-এর আইনজীবী শোয়েব শাহীন বলেছেন, ইমরান খান সুস্থ এবং পুরোপুরি ফিট রয়েছেন।তবে তার বার্তা হল রাজনৈতিক স্থিতিশীলতা না হওয়া পর্যন্ত দেশের উন্নতি হবে না।

তিনি বলেন, পিটিআই চেয়ারম্যান বলেছেন, দেশে আদালতের কোনো সম্মান নেই, আমি কোনো চুক্তি করিনি।

গত বছরের এপ্রিলে অনাস্থা ভোটে ক্ষমতাচ্যুত হওয়া প্রধানমন্ত্রী তোশাখানা মামলায় গত ৫ আগস্ট দোষী সাব্যস্ত হওয়ার পর থেকে অ্যাটক জেলা কারাগারে বন্দি রয়েছেন।

রাষ্ট্রীয় উপহার বিক্রির দায়ে (তোশাখানা মামলা) তাকে তিন বছরের কারাদণ্ড ও ১ লাখ রুপি জরিমানা ও আসন্ন নির্বাচনে অযোগ্য ঘোষণা করা হয়েছে।

সম্প্রতি ইসলামাবাদ হাইকোর্ট তাকে তোশাখানা মামলায় মুক্তি দিলেও, সাইফার মামলায় ১৩ সেপ্টেম্বর পর্যন্ত বিচারবিভাগীয় রিমান্ডের কারণে তিনি কারাগারে থাকবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category