• মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ১০:৫৭ অপরাহ্ন

সরকার গণমাধ্যমের স্বাধীনতায় বাধা সৃষ্টি করছে: মঈন খান

Reporter Name / ১৮ Time View
Update : বুধবার, ৮ মে, ২০২৪

গণমাধ্যমের স্বাধীনতায় সরকার বাধা সৃষ্টি করছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান। তিনি বলেছেন, দেশে গণতন্ত্র না থাকলে গণমাধ্যমের স্বাধীনতা থাকতে পারে না।

বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মঈন খান এসব কথা বলেন। আজ রোববার দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) যৌথভাবে এ আলোচনা সভার আয়োজন করে।

গণমাধ্যমের স্বাধীনতা, কথা বলার স্বাধীনতা—এসব বিষয় নিয়ে দেশে এখনো সংগ্রাম করতে হচ্ছে বলে উল্লেখ করেন মঈন খান। তিনি বলেন, জাতিসংঘের দলিল অনুযায়ী গণমাধ্যমের স্বাধীনতা নিশ্চিত করার সব দায়দায়িত্ব সরকারের। কারণ হলো সংবাদপত্রের স্বাধীনতায় সাধারণ মানুষ বাধা যায় না, বাধা দেয় সরকার।

বিএনপি নেতা মঈন খান বলেন, গণতন্ত্র যদি দেশে না থাকে, দেশে যদি একদলীয় শাসন কায়েম হয়ে থাকে, এখানে যদি মানুষের মুক্তচিন্তা বিকাশের সুযোগ না থাকে, সেখানে গণমাধ্যমের স্বাধীনতা থাকতে পারে না।

আজকে নতুন করে ভাবতে হবে যে বাংলাদেশ যে আদর্শের ওপর ভিত্তি করে সৃষ্টি হয়েছিল, সেই গণতন্ত্র রক্ষার মূল কবচ হচ্ছে মুক্ত গণমাধ্যম। গণতন্ত্রকে রক্ষা করতে হলে সংবাদমাধ্যমের স্বাধীনতা নিশ্চিত করতে হবে বলেও মন্তব্য করেন বিএনপির এই নেতা।

আলোচনা সভার সভাপতিত্ব করেন বিএফইউজের সভাপতি রুহুল আমিন গাজী। ডিইউজের সাধারণ সম্পাদক খুরশীদ আলমের সঞ্চালনায় আরও বক্তব্য দেন বিএফইউজের মহাসচিব কাদের গণি চৌধুরী, সহসভাপতি মুহাম্মদ খায়রুল বাশার প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category