• রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৩৩ পূর্বাহ্ন

গাজায় ভয়াবহ লড়াই, একদিনেই নিহত ১৬৫

Reporter Name / ১২ Time View
Update : রবিবার, ২১ জানুয়ারী, ২০২৪

ইসরাইলি বাহিনী ও হামাসের মধ্যে গাজার দক্ষিণে দখলদার লড়াই তীব্র হচ্ছে। শনিবার সেখানে ভয়াবহ সংঘর্ষে অন্তত ১৬৫ জন নিহত হয়েছেন।  খবর এএফপির। এদিন সকালে বিশেষ করে দক্ষিণ গাজার খান ইউনিস শহরে বন্দুকযুদ্ধ, বিমান হামলা এবং ট্যাঙ্কের গোলাবর্ষণের ঘটনা ঘটেছে।

জানুয়ারির শুরুতে ইসরাইলি সেনা কর্মকর্তারা বলেছিলেন, উত্তর গাজায় হামাসের কমান্ড কাঠামো ভেঙে ফেলা হয়েছে, এখন শুধু বিচ্ছিন্ন যোদ্ধারা আছেন। এখন দক্ষিণে আক্রমণ বাড়াচ্ছে দেশটি। হামাসের সশস্ত্র শাখার পক্ষ থেকেও শনিবার উত্তর গাজায় ইসরাইলি সেনাদের সঙ্গে ভয়াবহ লড়াইয়ের কথা জানানো হয়েছে।

সৌদি মালিকানাধীন আন্তর্জাতিক সংবাদমাধ্যম আল আরাবিয়া বলছে, গত ২৪ ঘণ্টায় কমপক্ষে ১৬৫ জন নিহত হয়েছেন। সাম্প্রতিক সময়ে অন্যান্য দিনের তুলনায় এই সংখ্যা অনেকটাই বেশি, যা আগের দিনের তুলনায়ও দ্বিগুণ।

এদিকে ফিলিস্তিনের গাজা উপত্যকায় দখলদার ইসরাইলি বাহিনীর ধারাবাহিক হামলায় নিহতের সংখ্যা বেড়ে ২৪ হাজার ৯২৭ জনে দাঁড়িয়েছে।

শনিবার হামাস পরিচালিত গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে। বিবৃতিতে বলা হয়েছে, গত ৭ অক্টোবর থেকেন চলা হামলায় অন্তত ৬২ হাজার ৩৮৮ জন আহত হয়েছেন।

অন্যদিকে, ইরানের বিপ্লবী গার্ডস বলেছে, সিরিয়ায় হামলায় তাদের চার সদস্য নিহত হয়েছে। ওই হামলার জন্য তারা ইসরাইলকে দায়ী করেছে।

সাম্প্রতিক সময়ে সিরিয়ার হামলা আঞ্চলিক শান্তি নষ্ট করে এই এলাকায় ব্যাপক দাবানলের আশঙ্কা জাগাচ্ছে। এই হামলা এমন একসময় হলো, যখন একদিন আগেই ইসরাইলি প্রধানমন্ত্রী জানিয়েছিলেন, আমরা সরাসরি ইরানকে আক্রমণ করছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category