• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:৪৭ পূর্বাহ্ন

চট্টগ্রামে ময়লা-আবর্জনা পরিষ্কারে ভোগান্তি, বিপর্যস্ত জনজীবন

Reporter Name / ৮২ Time View
Update : বুধবার, ৯ আগস্ট, ২০২৩

চট্টগ্রামে টানা পাঁচ দিনের বৃষ্টিতে বিপর্যস্ত হয়ে পড়েছে নগরবাসীর দৈনন্দিন জীবন। নিম্নাঞ্চলসহ অধিকাংশ এলাকায় জলাবদ্ধতা থাকায় পঞ্চম দিনেও দুর্ভোগ পোহাতে হয়েছে সাধারণ মানুষকে। তবে মঙ্গলবার সকাল থেকে ভারি বৃষ্টি না হওয়ায় অনেক এলাকার পানি নামতে শুরু করে। এ সময় বৃষ্টি ও জোয়ারের পানিতে প্রবেশ করা ময়লা-আবর্জনা পরিষ্কার করতে সীমাহীন ভোগান্তিতে পড়তে হয়। এদিন বিকাল ৩টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় ৪৫ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে বলে আবহাওয়া অফিস থেকে জানানো হয়েছে।

মঙ্গলবার সকাল থেকে ভারি বৃষ্টিপাত না হলেও দিনভর হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাত হয়। এতে নগরীর বেশকিছু এলাকার বাসা-বাড়ি থেকে পানি নামতে শুরু করে। দুপুরে নগরীর বহদ্দারহাট, চকবাজার, বাকলিয়া, বাদুরতলাসহ বেশ কয়েকটি এলাকা ঘুরে দেখা যায়, সড়কে পানি থাকলেও বাসা-বাড়ি থেকে পানি নেমে গেছে। গত চার দিন ধরে নগরীর নিম্নাঞ্চল মূলত পানির নিচে ছিল। বৃষ্টি ও জোয়ারের পানিতে এসব এলাকার বাসা-বাড়ি ও ব্যবসায় প্রতিষ্ঠানে ঢুকে যাওয়ায় আসবাবপত্র এবং পণ্য নষ্ট হয়ে গেছে। এদিকে বিশুদ্ধ পানির সংকট দেখা দিয়েছে।

পতেঙ্গা আবহাওয়া অফিস সূত্র জানায়, চট্টগ্রামে শুক্র থেকে মঙ্গলবার বিকাল ৩টা পর্যন্ত ৭০৯ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। এর মধ্যে শুক্রবার ৪২ দশমিক ৮ মিমি, শনিবার ৬৪ দশমিক ২ মিমি, রোববার ২৩১ দশমিক ৫ মিমি, সোমবার ২১৬ দশমিক ৪ মিলিমিটার এবং মঙ্গলবার ৪৫ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।

পতেঙ্গা আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ সুমন সাহা বলেন, মঙ্গলবার বিকাল ৩টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় ৪৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় হালকা থেকে মাঝারি, কোথাও কোথাও ভারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। একইসঙ্গে চট্টগ্রাম অঞ্চলের পাহাড়ি এলাকায় ভূমি ধসের আশঙ্কা রয়েছে। এরপর থেকে বৃষ্টিপাতের পরিমাণ কমতে পারে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category