• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:১৯ পূর্বাহ্ন

নতুন দল গড়ে ক্ষমতায় যাব পিটিআই নিষিদ্ধ হলে: ইমরান খান

Reporter Name / ১০৮ Time View
Update : রবিবার, ১৬ জুলাই, ২০২৩

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান বলেছেন, তার দলকে নিষিদ্ধ ঘোষণা করা হলে আসন্ন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে একটি নতুন রাজনৈতিক দল গঠন করবেন। ওই নির্বাচনে তিনিই বিজয়ী হবেন। জাপানের সংবাদমাধ্যম নিক্কেই এশিয়াকে দেওয়া সাক্ষাৎকারে এ কথা বলেছেন দেশটির সাবেক এ প্রধানমন্ত্রী।

গত ৯ মে আল কাদির ট্রাস্ট দুর্নীতি মামলায় হাজিরা দিতে এলে ইমরান খানকে গ্রেফতার করা হয়। প্রতিবাদে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) কর্মী-সমর্থকরা সেনাবাহিনীর বিভিন্ন স্থাপনায় হামলা চালান। সহিংসতার ঘটনায় দলটির ১০ হাজারের বেশি কর্মী-সমর্থক গ্রেফতার হয়েছে পুলিশের অভিযানে। দলটির গুরুত্বপূর্ণ অনেক নেতা এখনো কারাগারে। সরকারের চাপের মুখে অনেকে ইমরানের দল ছেড়েছেন। ওই ঘটনার পর থেকে লাহোরের নিজ বাসভবন জামান পার্কে অনেকটা গৃহবন্দি অবস্থায় তিনি। সেনাবাহিনীর বিরুদ্ধে কথা বলে রাজনৈতিক ক্যারিয়ার হুমকির মুখে। তার সমর্থকদের জ্বালাও-পোড়াও কর্মসূচির কারণে নিষিদ্ধ হতে পারে দলটি। জাতীয় নির্বাচনের আগে দেশটিতে থমথমে পরিস্থিতি।

সম্প্রতি পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ ইতোমধ্যে বলেছেন, ইমরানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফকে নিষিদ্ধ করাই এই সংকটের একমাত্র সমাধান।

এ বিষয়ে নিজের প্রতিক্রিয়ায় সংবাদমাধ্যমটিকে সাক্ষাৎকারে ইমরান বলেন, যদি পিটিআইকে নিষিদ্ধ করা হয়, তবে নতুন আরেকটি দল গঠন করা হবে। আসন্ন নির্বাচনে অংশ নিয়ে তাতে বিজয়ী হব।

তিনি আরও বলেন, সরকার যদি আমাকে অযোগ্য ঘোষণা করে জেলে পাঠায় তার পরও আমার দল জয়ী হবে।

এর আগে প্রতিরক্ষামন্ত্রী খাজা আসিফ বলেছিলেন, দেশের সংকটময় পরিস্থিতি সৃষ্টির জন্য পিটিআই নিষিদ্ধ করার মতো পদক্ষেপ নেওয়ার কথা ভাবা হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category