• মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১২:০৬ অপরাহ্ন
শিরোনামঃ

নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে জাতীয় পার্টি: সংসদে রওশন এরশাদ

Reporter Name / ৫৮ Time View
Update : মঙ্গলবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৩

জাতীয় পার্টি আগামী নির্বাচনে অংশ নেওয়ার প্রস্তুতি নিচ্ছে বলে জানিয়েছেন বিরোধী দলের নেতা ও দলটির প্রধান পৃষ্ঠপোষক বেগম রওশন এরশাদ।

তিনি বলেছেন, আমাদের দল জাতীয় পার্টি আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার জন্য পূর্ণ প্রস্তুতি নিচ্ছে। জাতীয় পার্টি সব সময় নির্বাচনমুখী একটি রাজনৈতিক দল। প্রতিষ্ঠালগ্ন থেকেই জাতীয় পার্টি সব নির্বাচনে অংশ নিয়েছে। আমরা গণতান্ত্রিক ধারায় বিশ্বাস করি বলেই কখনো নির্বাচন বয়কট করিনি। আমরা আশা করি, আগামী জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হবে। আর সেই নির্বাচনে জাতীয় পার্টি অংশ নেবে।

একাদশ জাতীয় সংসদের ২৪তম অধিবেশনের সমাপনী ভাষণে রওশন এরশাদ এসব কথা বলেন। এ সময় ডেপুটি স্পিকার অ্যাডভোকেট শামসুল হক টুকু অধিবেশনে সভাপতিত্ব করেন।

রওশন এরশাদ বলেন, সংসদীয় গণতন্ত্রে সংসদ সব রাষ্ট্রীয় কর্মকাণ্ডের কেন্দ্রবিন্দু। সংসদকে প্রাণবন্ত, অংশগ্রহণমূলক ও কার্যকর করতে জাতীয় পার্টি সব সময় আন্তরিক এবং দায়িত্বশীল ভূমিকা পালন করে যাচ্ছে। একাদশ জাতীয় সংসদে ২৩তম অধিবেশন পর্যন্ত ২৫৪ কার্যদিবস পরিচালিত হয়েছে এবং এতে মোট ১২২টি আইন পাশ হয়েছে। বিরোধীদলীয় সংসদ-সদস্যরা প্রতিটি অধিবেশনে যোগদান, আইন প্রণয়ন কার্যক্রমে অংশগ্রহণ, গঠনমূলক সমালোচনাসহ বিভিন্ন আলোচনায় অংশ নিয়েছেন। জনস্বার্থে বিভিন্ন বিষয় জাতীয় পার্টির সংসদ-সদস্যরা এই সংসদে তুলে ধরেছেন।

তিনি বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন পরিবর্তন করে সাইবার নিরাপত্তা আইন করা হলেও উদ্বেগ কাটেনি। এরই মধ্যে এটি পাশ হয়েছে। তার আগে সাংবাদিক, আইনজীবী, মানবাধিকারকর্মী ও নাগরিক সমাজের মতামত নেওয়া যেত। অংশীজনদের সঙ্গে আলোচনার সুযোগ এখনো শেষ হয়ে যায়নি। জাতীয় ও আন্তর্জাতিক সম্প্রদায়কে সম্মান দিয়ে এই উদ্যোগ নেওয়ার আহ্বান জানান রওশন এরশাদ।

রওশন এরশাদ বলেন, করোনা মহামারি ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে অনেক কিছুর দাম বেড়েছিল; কিন্তু বিশ্ববাজারে এখন দাম কমেছে। দেশে নিত্যপণ্যের দাম বেড়ে যাওয়ায় টিসিবির দীর্ঘলাইন এখন সাধারণ চিত্র। এখানে যুক্ত হচ্ছে মধ্যবিত্ত। প্রবৃদ্ধি বাড়াতে পদক্ষেপ ও সামাজিক সুরক্ষা কর্মসূচি পদক্ষেপ জরুরি। তা না হলে মানুষের ওপর চাপ আরও বাড়বে। সমাজের সর্বত্র অস্থিরতা তৈরি হবে।

তিনি বলেন, বিশ্ববাজারের দোহাই দিয়ে অর্থনীতির সংকটের কথা বলার অবকাশ এখন আর নেই। দেশে ডলার সংকট দীর্ঘদিনের। অনিয়মের কারণে ব্যাংক খাত বারবার আলোচনায় আসছে। ডলার সংকট কাটাতে উদ্যোগ নেওয়া জরুরি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category