• মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ১১:০৮ অপরাহ্ন

সৌদি আরব প্রথম নাইট ক্লাব খুলল, থাকছে যেসব সুবিধা

Reporter Name / ৯ Time View
Update : মঙ্গলবার, ২৮ মে, ২০২৪

সৌদি আরবের রাজধানী রিয়াদে সম্প্রতি ‘বিস্ট হাউস’ নামে পাবলিক ক্লাব চালু হয়েছে। যেটিতে যাবতীয় বিধিনিষেধ ভেঙে ঢুকতে দেওয়া হবে নারীদেরও। তবে সম্পূর্ণ নিষিদ্ধ থাকবে মদ।

সৌদির এই পাবলিক ক্লাবে অত্যন্ত বিলাসবহুল ইন্টিরিয়র তৈরি করা হয়েছে। এ ছাড়া বিলাসবহুল সুযোগ সুবিধাও দেওয়া হয়েছে। নির্মাতারা আশা করছেন, এটি ক্রমেই সৌদি আরবে শিল্প ও সঙ্গীতের কেন্দ্র হয়ে উঠবে।

এমডিএলবিইস্টের প্রধান নির্বাহী কর্মকর্তা রামাদান আলহারাতানি আরব নিউজকে বলেছেন, আমরা বিস্ট হাউসকে রিয়াদের সংগীত দৃশ্যের ভিত্তি হয়ে উঠতে দেখি। এটি এমন একটি জায়গা যেখানে সৃজনশীলতা লালিত হয় এবং স্থানীয় এবং আন্তর্জাতিক দৃশ্যের প্রতিভা বাড়তে পারে। আমাদের দৃষ্টিভঙ্গি হ’ল সংগীতের শক্তির মাধ্যমে সৃজনশীল সম্প্রদায়ের সঙ্গে সংযোগ গড়ে তোলার মাধ্যমে এই অঞ্চলে সংগীতের অভিজ্ঞতা অর্জনের পদ্ধতিতে বিপ্লব ঘটানো।

আলহারাতানি বলেন, বিস্ট হাউস স্টুডিও ঐতিহ্যবাহী এবং আধুনিক ডিজিটাল সরঞ্জামের মিশ্রণে সব স্তরের শিল্পীদের মূল্যায়ন করে।

বেশ কয়েকবছর ধরেই সৌদি আরব পর্যটনের উন্নয়নে বিদেশিদের আমন্ত্রণ জানাচ্ছে। এই পাবলিক ক্লাবটিও এই বিদেশি পর্যটকদের পছন্দের অন্যতম জায়গা হবে বলে আশা করা হচ্ছে। কারণ এখন পর্যন্ত সৌদি আরবে কোথাও বিদেশিরাও পার্টি করতে পারত না।

এই পাবলিক ক্লাবটিতে অনেক স্টুডিও রয়েছে। একটি ডাইনিং এরিয়াও তৈরি করা হয়েছে। অনেক ডিজে এবং সঙ্গীত প্রয়োজকও এখানে থাকবেন। যা এই পাবলিক ক্লাবটিকে আরও আকর্ষণীয় করে তুলেছে।

সৌদির প্রথম পাবলিক ক্লাবে প্রবেশ করতে গেলে ক্লাবের সর্বনিম্ন বার্ষিক সদস্য ফি হিসেবে দিতে হবে ৬ হাজার রিয়াল বা ১ লাখ ৮৭ হাজার টাকা।  আরও সুবিধা চাইলে দিতে হবে ১০ হাজার রিয়াল বা প্রায় ৩ লাখ ১২ হাজার টাকা।

বিস্ট হাউসে মদের নিষেধাজ্ঞা কার্যকর করতে অত্যন্ত বিপজ্জনক বাউন্সার মোতায়েন করা হয়েছে। তবে এই পাবলিক ক্লাবে আগত অতিথিরা মদের পরিবর্তে মকটেল খেতে পারবেন।

এই পদক্ষেপটি ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের নেতৃত্বে সৌদি আরবের ভিশন ২০৩০ পরিকল্পনার অংশ। তিনি নারীদের গাড়ি চালানো, সিনেমা থিয়েটার এবং কনসার্টের মতো কার্যক্রমের উপর নিষেধাজ্ঞা প্রত্যাহার করেছিলেন, পাশাপাশি ভিন্নমতকে দমন এবং রাজনৈতিক কর্মীদের কারারুদ্ধ করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category