• রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০১:১৬ পূর্বাহ্ন

স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র চান অস্ট্রেলিয়ার সাবেক ৬ প্রধানমন্ত্রী

Reporter Name / ২৪ Time View
Update : মঙ্গলবার, ৩১ অক্টোবর, ২০২৩
TOPSHOT - Israeli troops gather near the border with Gaza before entering the Palestinian strip on October 29, 2023, amid ongoing battles between Israel and the Palestinian Hamas movement. (Photo by Gil COHEN-MAGEN / AFP)

ইসরাইল-ফিলিস্তিন সংকট সমাধানে দ্বি-রাষ্ট্রের বিকল্প নেই জানিয়ে একটি যৌথ বিবৃতি দিয়েছেন অস্ট্রেলিয়ার সাবেক ছয়জন প্রধানমন্ত্রী। দুই রাষ্ট্রের সমাধানের পক্ষে নিজেদের অবস্থান জানিয়েছে সোমবার সকালের দিকে এই বিবৃতি দিয়েছেন তারা।

বিবৃতিতে দেশটির সাবেক ছয় প্রধানমন্ত্রী বলেছেন, ইসরাইলি ও ফিলিস্তিনিদের মধ্যে দীর্ঘস্থায়ী শান্তির ভিত্তি হচ্ছে দুই রাষ্ট্র সমাধান। সোমবার সকালে প্রকাশিত বিবৃতিতে গত ৭ অক্টোবর ইসরাইলে হামাসের হামলার নিন্দা জানানো হয় এবং গাজায় হামাসের হাতে আটক জিম্মিদের মুক্তির আহ্বান জানানো হয়।

বিবৃতিতে সই করেন অস্ট্রেলিয়ার সাবেক প্রধানমন্ত্রী জন হাওয়ার্ড, কেভিন রুড, জুলিয়া গিলার্ড, টনি অ্যাবট, ম্যালকম টার্নবুল এবং স্কট মরিসন। তবে দেশটির সাবেক প্রধানমন্ত্রী পল কিটিং বিবৃতিতে সই করেননি।

বিবৃতিতে অস্ট্রেলিয়ায় থাকা ইসরাইলি এবং ফিলিস্তিনিদের মধ্যে উত্তেজনার বিষয়টি তুলে ধরা হয়। একই সঙ্গে অস্ট্রেলীয়দের পরস্পরকে ভালোবাসা ও শ্রদ্ধার সাথে গ্রহণ করার আহ্বান জানানো হয়।

এতে বলা হয়, আমাদের হৃদয় যদি ঘৃণায় পরিপূর্ণ থাকে, তাহলে আমরা সন্ত্রাসী কর্মকাণ্ডই করবো। এই প্রধানমন্ত্রীরা গাজায় মানবিক প্রবেশাধিকার অব্যাহত রাখার আহ্বান জানিয়েছেন যাতে করে ফিলিস্তিনিরা ত্রাণ পায়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category