• বৃহস্পতিবার, ১১ এপ্রিল ২০২৪, ০৩:৩২ পূর্বাহ্ন

তামিম প্রথম বাংলাদেশি হিসেবে যে মাইলফলক স্পর্শ করলেন

Reporter Name / ৩৫ Time View
Update : রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৩

৮০ দিন পর পেশাদার ক্রিকেটে ফিরলেন দেশ সেরা ওপেনার তামিম ইকবাল। নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে শনিবার খেলতে নেমে ৫৭ বলে ৪৪ রান করেন তামিম।

এদিন মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ব্যাটিংয়ে নেমে মাইলফলক স্পর্শ করেছেন তামিম। প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে ওয়ানডেতে ঘরের মাঠে চার হাজার রান করেছেন।

ইনিংস শুরুর আগে ঘরের মাঠে ওয়ানডেতে তামিমের সংগ্রহ ছিল ৩ হাজার ৯৯০ রান। কিউইদের বিপক্ষে এদিন খেলতে নেমে চার হাজার রানের কোটা পূর্ণ করেছেন তামিম।

ঘরের মাঠে ওয়ানডেতে রান সংগ্রহের দিক থেকে তামিমের পরেই আছেন মুশফিকুর রহিম। তার রান ৩ হাজার ৭৮৪৷ তালিকায় এরপরেই আছেন ওয়ানডে অধিনায়ক সাকিব আল হাসান, তার সংগ্রহ ৩ হাজার ৩৭৯।

এক স্টেডিয়ামে সবচেয়ে বেশি রানের রেকর্ড আগে থেকেই তামিমের দখলে। তিনি করেছেন ২ হাজার ৮৯৭ রান। এই তালিকায় তিনি পেছনে ফেলেছেন মুশফিকুর রহিমকে। তিনি ২ হাজার ৬৬৬ রান সংগ্রহ করেন। ২ হাজার ৬৫৬ রান করেছেন সাকিব আল হাসান।

এই তালিকায় চতুর্থ পজিশনে আছেন শ্রীলংকান কিংবদন্তি ক্রিকেটার সনাৎ জয়সুরিয়া এবং পঞ্চম স্থানে আছেন পাকিস্তানের বিশ্বকাপজয়ী তারকা ক্রিকেটার ইনজামাম উল হক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category