• বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:০০ অপরাহ্ন

রমজান মাসজুড়ে ইফতার ২ টাকায়!

Reporter Name / ১৫৬ Time View
Update : শনিবার, ২৫ মার্চ, ২০২৩

বরগুনার তালতলীতে রমজানের প্রথম দিন থেকেই দুই টাকায় দরিদ্র, অসহায় মানুষের হাতে ইফতার সামগ্রী তুলে দিচ্ছেন যুবলীগ নেতা তারেকুজ্জামান তারেক। নামমাত্র মূল্যে ইফতার নিতে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ আসেন। কেন্দ্রীয় যুবলীগের নির্দেশে পুরো রমজান মাসজুড়ে এ ইফতার আয়োজন চলবে।

তালতলী উপজেলা যুবলীগ নেতা তারেকুজ্জামান তারেকের উদ্যোগে উপজেলার বাধঘাট এলাকায় মাসব্যাপী  তিন শতাধিক অসহায়, সুবিধাবঞ্চিত মানুষের মাঝে রোজার প্রথম দিন থেকে দুই টাকার বিনিময়ে তুলে দেওয়া হয় পাঁচ ধরনের ইফতার। ইফতার আইটেম ছিল- মুড়ি, ছোলা বুট, খেজুর, জিলাপি ও পেঁয়াজু।

সাদা রঙের ওয়ানটাইম ফুড বক্সে দেওয়া এসব ইফতার পেয়ে খুবই খুশি নিম্ন আয়ের মানুষেরা। দরিদ্র ও ছিন্নমূল মানুষের পাশাপাশি মধ্যবিত্ত পরিবারের লোকজনও এই ইফতার নিয়েছেন।

গত বছর রমজানে মাসেও সুবিধাবঞ্চিত মানুষের হাতে ইফতার তুলে দিয়েছিলেন যুবলীগ নেতা তারেক। তারই ধারাবাহিকতায় এবারও রমজানের প্রথম দিন থেকেই এ কার্যক্রম শুরু করেছেন।

একাধিক সুবিধাবঞ্চিত মানুষ দুই টাকার ইফতার বক্স পেয়ে বলেন, আমাদের মতো নিম্ন আয়ের মানুষ ইচ্ছা করলেও এমন ইফতার কিনে বা নিজেদের ঘরে তৈরি করতে পারবো না। এজন্য এখান থেকে প্রতিদিন ইফতার নিয়ে বাড়িতে গিয়ে সবাই মিলে এক সঙ্গে ইফতার করতে পারবো। যুবলীগ নেতার এই উদ্যোগে আমরা সবাই খুশি। ভবিষ্যতে তার এ উদ্যোগ চালিয়ে যাওয়ার জন্য অনুরোধ রইল।

যুবলীগ নেতা ও হাওলাদার ট্রেডার্সের স্বত্বাধিকারী মো. তারেকুজ্জামান তারেক বলেন, কেন্দ্রীয় যুবলীগের নির্দেশে ও জেলা যুবলীগ সার্বিক তত্ত্বাবধানে সুবিধাবঞ্চিত মানুষের কথা চিন্তা করে রমজান মাসে এই উদ্যোগ নেওয়া হয়েছে। বাড়িতে তৈরি করা পাঁচ ধরনের ইফতার তৈরি করে অনটাইম ফুড বক্সে করে স্বেচ্ছাসেবকদের মাধ্যমে দুই টাকা নিয়ে এই ইফতার বিতরণ করা হয়। পুরো রমজান মাসজুড়ে এই ইফতার আয়োজন চলবে। ভবিষ্যতেও আয়োজনের ধারাবাহিকতা অব্যাহত থাকবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category