• শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৬:২০ অপরাহ্ন

লড়বেন ড. ইউনূসের বিপক্ষে, অভিমান ভেঙেছে খুরশীদ আলমের

Reporter Name / ৪০ Time View
Update : মঙ্গলবার, ৫ সেপ্টেম্বর, ২০২৩

অবশেষে ড. মুহাম্মদ ইউনূসের শ্রম আইন লঙ্ঘনের মামলায় কলকারখানা ও প্রতিষ্ঠান অধিদপ্তরের প্রধান এবং একমাত্র জ্যেষ্ঠ আইনজীবী হিসাবে খুরশীদ আলম খানের নাম ঘোষণা করা হয়েছে। এ কারণে অভিমান ভেঙে মঙ্গলবার ড. ইউনূসের বিপক্ষে আইনি লড়াই করতে শ্রম আদালতে যাবেন এ আইনজীবী।

খুরশীদ আলম খান গণমাধ্যমে এই তথ্য নিশ্চিত করে বলেন, সোমবার রাতে আমার পল্টনের চেম্বারে এসেছিলেন কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা। সেখানে দীর্ঘক্ষণ বৈঠক হয়। এরপর আমি সিদ্ধান্ত নিই আগে যেভাবে মামলা পরিচালনা করেছি, সেভাবেই পরিচালনা করব। মঙ্গলবার শ্রম আদালতে যাব।

এদিকে কলকারখানা ও প্রতিষ্ঠান অধিদপ্তর সূত্র জানায়, বৈঠকে কর্মকর্তারা খুরশীদ আলমকে বলেন, আপনি আমাদের প্রধান ও একমাত্র আইনজীবী। মামলাটি পরিচালনার জন্য মঙ্গলবার আপনি কোর্টে যাবেন, এটাই আমাদের অনুরোধ। কর্মকর্তারা বলেন, আপনার সব বক্তব্য আমরা শুনেছি। যেহেতু বিষয়টি অফিসিয়াল প্রসিডিউরের মাধ্যমে হয়, সেজন্য সময় লাগতে পারে।

অধিদপ্তরের কর্মকর্তারা আইনজীবীকে বলেন, এখানে ভুল বোঝাবুঝির অবকাশ নেই। পরে আইনজীবী খুরশীদ আলম খান জানান, আগামীকাল শ্রম আদালতে ইউনূসের মামলায় শুনানি করতে যাবেন তিনি।

এর আগে সোমবার সকালে এ আইনজীবী সাংবাদিকদের জানান, ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে শ্রম আইন লঙ্ঘনের মামলায় কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের পক্ষে আইনি লড়াই থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন তিনি। কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর নতুন করে প্রসিকিউটর অ্যাডভোকেট সৈয়দ হায়দার আলীকে আইনজীবী হিসাবে নিয়োগ দেওয়ায় তিনি এ সিদ্ধান্ত নিয়েছেন।

আইনজীবী খুরশীদ আলম খান বলেন, শুরু থেকে মামলাটি আমি করে আসছি। শুধু শ্রম আদালত নয়, আপিল ও হাইকোর্ট বিভাগে আমি সরকারি প্রতিষ্ঠানের পক্ষে মামলাটি করে এ পর্যায়ে নিয়ে এসেছি। এখন আমি মামলাটি একাই করতে চাই। তবে ক্লায়েন্টকে বলেছি, আমাকে না হয় ওনাকে, যে কোনো একজনকে রাখবেন। দুজনকে রাখলে আমি থাকব না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category