• বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৩:০১ অপরাহ্ন

শ্রীলংকাকে হারিয়ে বিশ্বকাপে পাকিস্তানের বিশ্ব রেকর্ড

Reporter Name / ৪৯ Time View
Update : বুধবার, ১১ অক্টোবর, ২০২৩

শ্রীলংকাকে হারিয়ে বিশ্বকাপের মতো গুরুত্বপূর্ণ আসরে বিশ্ব রেকর্ড গড়ল পাকিস্তান। বিশ্বকাপের ইতিহাসে রেকর্ড সর্বোচ্চ ৩৪৫ রানের টার্গেট তাড়ায় হেসে খেলে জয় পেল ১৯৯২ সালের বিশ্ব চ্যাম্পিয়ন পাকিস্তান।

এর আগে ২০১১ সালের বিশ্বকাপে আয়ারল্যান্ডের বিপক্ষে ৩২৮ রান তাড়ায় জয় পায় ইংল্যান্ড। এতদিন ক্রিকেট বিশ্বকাপে সেটাই ছিল সর্বোচ্চ রান তাড়ায় জয়ের রেকর্ড। মঙ্গলবার ইংল্যান্ডের সেই রেকর্ড ভেঙে দিল পাকিস্তান।

মঙ্গলবার ভারতের হায়দরাবাদের রাজিব গান্ধী স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ৩৪৪ রানের পাহাড় গড়ে শ্রীলংকা। দলের হয়ে ৭৭ বলে ১৪টি চার আর ৬টি ছক্কার সাহায্যে ১২২ রানের ঝড়ো ইনিংস খেলেন কুশাল মেন্ডিস।

এছাড়া ৮৯ বলে ১১টি চার আর দুটি ছক্কার সাহায্যে ১০৮ রান করে ফেরেন সাদিরা সামারাবিক্রমা। ৬১ বলে ৭টি চার আর এক ছক্কায় ৫১ রান করেন পাথুম নিশানকা। পাকিস্তানের হয়ে ১০ ওভারে ৭১ রানে ৪ উইকেট শিকার করেন হাসান আলী।

টার্গেট তাড়া করতে নেমে ৩৭ রানে ওপেনার ইমাম-উল-হক ও অধিনায়ক বাবর আজমের উইকেট হারিয়ে ভীষণ চাপের মধ্যে পড়ে যায় পাাকিস্তান।

দলকে খেলায় ফেরাতে দায়িত্বশীল ব্যাটিং করে যান ওপেনার আব্দুল্লাহ শফিক ও চার নম্বর পজিশনে ব্যাটিংয়ে নামা মোহাম্মদ রিজওয়ান। তৃতীয় উইকেটে তারা ১৫৬ বলে ১৭৮ রানের জুটি গড়েন। তাদের এই জুটিতেই প্রাথমিক চাপ সামলে জয়ের স্বপ্ন দেখা শুরু করে পাকিস্তান।

৩৩.১ ওভারে দলীয় ২১৫ রানে তৃতীয় ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফেরেন আব্দুল্লাহ শফিক। তার আগে ১০৩ বলে ১০টি চার আর ৩টি ছক্কার সাহায্যে ওয়ানডে ক্যারিয়ার সেরা ১১৩ রানের ইনিংস খেলেন।

আব্দুল্লাহ শফিক আউট হলে ক্যারিয়ারের ৬৭তম ম্যাচে তৃতীয় সেঞ্চুরি করে ১০ বল আগেই দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন মোহাম্মদ রিজওয়ান। ৬ উইকেটের দাপুটে জয়ে ১২১ বলে ৮টি চার আর ৩টি ছক্কার সাহায্যে ১৩১ রানের অনবদ্য ইনিংস খেলেন মোহাম্মদ রিজওয়ান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category