• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:৩৭ পূর্বাহ্ন

হিরো আলম এবার যেসব অ্যাম্বাসিতে অভিযোগ দেবেন

Reporter Name / ১০০ Time View
Update : মঙ্গলবার, ১৮ জুলাই, ২০২৩

ঢাকা–১৭ আসনের উপনির্বাচনের ভোট গ্রহণ চলাকালে নৌকার সমর্থকদের হামলার শিকার স্বতন্ত্র প্রার্থী আশরাফুল হোসেন ওরফে হিরো আলম বলেছেন, দেশে যে সুষ্ঠু নির্বাচনের পরিবেশ নেই, সেটি আমি বিদেশীদের কাছে তুলে ধরব। পাশাপাশি আমার ওপর হামলার বিচার চেয়ে ইউরোপীয় ইউনিয়ন ও আমেরিকান অ্যাম্বাসিকে অভিযোগ দেব। শুধু তাই নয়, যেখানে যেখানে অভিযোগ জানাতে হবে, আমি প্রতিটা জায়গায় চিঠি দেব।

বনানীতে ভোটকেন্দ্রে নৌকার সমর্থকদের হামলার শিকার হওয়ার কয়েক ঘণ্টা পর নিজের বাসায় সাংবাদিকদের এসব কথা বলেন হিরো আলম।

এর আগেও নির্বাচন ঘিরে কয়েক দফায় হামলার শিকার হন হিরো আলম। এ ঘটনায় মামলা করে বিচার পাবেন কি না, তা নিয়ে সংশয় প্রকাশ করেছেন। তিনি বলেছেন, এই উপনির্বাচনের প্রচার চলাকালে মহাখালীর কড়াইল বস্তিতে তার ওপর হামলা করা হয়েছে। তখন তিনি বনানী থানায় গিয়ে মামলা করেছেন। কিন্তু বিচার পাননি। এঘটনায় মার্কিন দূতাবাসে চিঠি দিয়েছিলাম।

ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী মোহাম্মদ আলী আরাফাত (মোহাম্মদ এ আরাফাত) বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। ভোটের হিসাবে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হয়েছেন হিরো আলম।

ভোট চলাকালে বনানীর একটি কেন্দ্রে গিয়ে নৌকার সমর্থকদের হামলার শিকার হন তিনি। রাস্তায় ফেলে মারধর করা হয় স্বতন্ত্র প্রার্থী হিরো আলমকে।

নির্বাচনের ফল প্রত্যাখ্যানের ঘোষণা দিয়ে হিরো আলম বলেন, আমি আজ যে আঘাত পেয়েছি, সেই আঘাতেই বোঝা যায়, নির্বাচন সুষ্ঠু হয়েছে কি হয়নি। তাই এই নির্বাচন আমরা প্রত্যাখ্যান করেছি। কারণ, জাতি দেখেছে নির্বাচন সুষ্ঠু হয়নি। সকাল থেকেই নির্বাচনে অনিয়মের বিষয়গুলো নিয়ে নির্বাচন কমিশনে অভিযোগ করেছেন বলেও উল্লেখ করেন তিনি।

হিরো আলম সকাল থেকে বিভিন্ন ভোটকেন্দ্র পরিদর্শন করছিলেন। বেলা সোয়া তিনটার দিকে বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজ ভোটকেন্দ্রের বাইরে তার ওপর হামলা হয়। হিরো আলম বলেন, আমার মাথায় আঘাত করেছে প্রচুর, বুকে আঘাত করেছে, কানে আঘাত করেছে। যখন পড়ে গেছি, গায়ে লাথিগুঁতা মেরেছে।

হত্যার পরিকল্পনা থেকেই তার ওপর এই হামলা করা হয়েছে বলে অভিযোগ করেন হিরো আলম। তিনি বলেন, আমার ওপর যে আঘাতটা হয়েছে, এই আঘাত কিন্তু এবার প্রথম না, ২০১৮ সালের নির্বাচনের সময় যখন আমি নির্বাচন করেছিলাম, সেই সময় আমার ওপর এ রকম আঘাত হয়েছিল। এই আঘাতটা আমাকে অনেক দিন ধরেই পরিকল্পনা করে করা হয়েছে। আমাকে মেরে ফেলে দেওয়ার একটা পরিকল্পনা করেছিল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category