• সোমবার, ২০ মে ২০২৪, ০৮:০১ পূর্বাহ্ন

জঙ্গি সংগঠনের এক সদস্য গ্রেপ্তার নারায়ণগঞ্জে

Reporter Name / ৭ Time View
Update : বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪

নারায়ণগঞ্জের রূপগঞ্জ থানার গোলাকান্দাইল এলাকায় গতকাল মঙ্গলবার বিকেলে অভিযান চালিয়ে জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের এক সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তার ব্যক্তির নাম মনির হোসেন শেখ (৩০)। এক সংবাদ বিজ্ঞপ্তিতে তাঁকে গ্রেপ্তার করার বিষয়টি জানিয়েছে পুলিশের বিশেষায়িত শাখা অ্যান্টিটেররিজম ইউনিট (এটিইউ)।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গতকাল বিকেল পৌনে চারটার দিকে এটিইউর একটি দল গোলাকান্দাইলে অভিযান চালিয়ে মনিরকে গ্রেপ্তার করে। এ সময় তাঁর কাছ থেকে উগ্রবাদী কাজে ব্যবহৃত দুটি মুঠোফোন উদ্ধার করা হয়। এর আগে এটিইউর একটি দল গত ২ মার্চ নারায়ণগঞ্জের আড়াইহাজার ও ঢাকার আশুলিয়া থেকে আনসার আল ইসলামের তিন সদস্যকে গ্রেপ্তার করে।

নারায়ণগঞ্জ ও ঢাকা থেকে গত ২ মার্চ আনসার আল ইসলামের তিন সদস্যকে গ্রেপ্তার করা হয়। পরে তাঁদের বিরুদ্ধে আড়াইহাজার থানায় সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলা হয়। মামলায় গ্রেপ্তার আলী আকবর ওরফে জনির আদালতে দেওয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে মনির হোসেনের নাম এসেছে।

গ্রেপ্তার এ তিনজনের বিরুদ্ধে আড়াইহাজার থানায় সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলা করা হয়। ওই মামলায় গ্রেপ্তার আলী আকবর ওরফে জনির আদালতে দেওয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে মনির হোসেন শেখের নাম এসেছে বলে উল্লেখ করেছে পুলিশ।

এটিইউর পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস) মাহফুজুল আলম বলেন, গ্রেপ্তার মনির হোসেন নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সদস্য। তিনি ও তাঁর অন্য সহযোগীরা সংগঠনের পক্ষে বিভিন্ন অপরাধমূলক কাজে একে অপরকে সহায়তা করে আসছিলেন। মনির সংগঠনের পক্ষে প্রচার চালাচ্ছিলেন। এ ছাড়া জনমনে ত্রাস, ভীতি সৃষ্টি ও জননিরাপত্তা বিপন্ন করার লক্ষ্যে আনসার আল ইসলামের কার্যক্রম পরিচালনা, কথিত ‘খিলাফত’ প্রতিষ্ঠার জন্য পরিকল্পনা ও প্রস্তুতি গ্রহণ করছিলেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category