• মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০১:১৭ অপরাহ্ন
শিরোনামঃ

কাজ শুরু হয়েছে অর্ধলাখ ভবন নির্মাণের: এরদোগান

Reporter Name / ১৯১ Time View
Update : বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০২৩

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান বলেছেন, ভয়াবহ ভূমিকম্পের পর ক্ষতিগ্রস্ত মানুষের পুনর্বাসনে ইতোমধ্যে ৫৬ হাজার ৩২৩টি ভবনের নির্মাণ কাজ শুরু হয়েছে। আগামী এক বছরের মধ্যে ভূমিকম্প-বিধ্বস্ত অঞ্চলে স্থায়ী বাসস্থান নির্মাণ সম্পূর্ণ করা হবে বলেও জানান তুর্কি নেতা।

সম্প্রতি ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের সঙ্গে এক ইফতার মাহফিলে এ ঘোষণা দেন এরদোগান। ঐতিহাসিক শহর ইস্তান্বুলে এই বিশেষ ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে তুর্কি প্রেসিডেন্ট বলেন, ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত অঞ্চলে ১৪ হাজার ৬০০টি ছোট শিল্প দোকান তৈরি করা হবে এবং ভূমিকম্প-বিধ্বস্ত অঞ্চলের ব্যবসায়ী, কারিগর এবং অপারেটর, যারা একেবারে পথে বসে গেছেন, তাদের মধ্যে এসব দোকান বিতরণ করা হবে।

তুর্কি সংবাদমাধ্যমটি জানিয়েছে, এদিন আদিয়ামান প্রদেশে ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের সঙ্গে আয়োজিত ইফতার মাহফিলে বক্তৃতা দিতে গিয়ে এরদোগান বলেন, দেশে যে সমস্ত আবাসন, কর্মস্থল, গ্রামের বাড়ি এবং হাসপাতালের নির্মাণ কাজ শুরু হয়েছে, তার সংখ্যা দাঁড়িয়েছে ৫৬ হাজার ৩২৩।

তুরস্কের প্রেসিডেন্ট আরও বলেন, সরকার এক বছরের মধ্যে তাদের অবকাঠামো, পাবলিক বিল্ডিং, সামাজিক সুবিধা এবং বাণিজ্যিক এলাকাসহ তিন লাখ ১৯ হাজার আবাসন এবং গ্রামাঞ্চলে বাড়ি সরবরাহ করতে দৃঢ়প্রতিজ্ঞ।

ভূমিকম্প-পরবর্তী পুনর্গঠনের কাজ সম্পর্কে বিশদভাবে এরদোগান বলেন, ‘নির্বাচনের এজেন্ডা যাই হোক না কেন, আমরা আপনাকে একা ছেড়ে যাব না। আমরা ব্যক্তিগতভাবে এখানে পরিচালিত কাজগুলো পর্যবেক্ষণ করতে থাকব।’

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category