• বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ১২:২৫ অপরাহ্ন

দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশিকে গুলি করে হত্যা

Reporter Name / ২৭ Time View
Update : রবিবার, ৩ সেপ্টেম্বর, ২০২৩

দক্ষিণ আফ্রিকায় নিজ দোকানে বাংলাদেশি এক ব্যবসায়ীকে গুলি করে হত্যা করেছে স্থানীয় সন্ত্রাসীরা। নিহত ব্যক্তির নাম আবদুল মালেক (৫০)। তিনি নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার ছয়ানী ইউনিয়নের দেবীপুর গ্রামের বাসিন্দা। গুলি করার পর সন্ত্রাসীরা ব্যবসাপ্রতিষ্ঠানে থাকা টাকাপয়সা ও মালামাল লুট করে নিয়ে গেছে।

দক্ষিণ আফ্রিকার ডারবান শহরে আবদুল মালেকের ব্যবসাপ্রতিষ্ঠানে এ ঘটনা ঘটে। সে দেশে বসবাসকারী আত্মীয়দের মাধ্যমে মৃত্যুর খবর জানতে পারে পরিবার। বিষয়টি নিশ্চিত করেন মালেকের ছোট মেয়ে লামিয়া আক্তার।

লামিয়া আক্তার বলেন, তাঁর বাবা ১৭-১৮ বছর ধরে দক্ষিণ আফ্রিকার ডারবান শহরে ব্যবসা করেন। তাঁরা দুই বোন পরিবারের সঙ্গে জেলা শহর মাইজদীতে থাকেন। তাঁর বাবা মাস দেড়েক আগে বাংলাদেশ থেকে ডারবানে যান।তিনি নিজের ব্যবসাপ্রতিষ্ঠানে কাজ করছিলেন। ওই সময় স্থানীয় একদল অস্ত্রধারী সন্ত্রাসী তাঁর বাবার দোকানে হামলা চালায়। একপর্যায়ে সন্ত্রাসীরা তাঁর বাবাকে গুলি করে। পরে স্থানীয় লোকজন তাঁকে উদ্ধার করে ডারবান শহরের একটি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

ছয়ানী ইউনিয়ন পরিষদের (ইউপি) ২ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মো. ইউছুপ বলেন, নিহত আবদুল মালেক অনেক বছর ধরে দক্ষিণ আফ্রিকায় থাকেন। কিছুদিন আগে তিনি দেশে এসে আবার গিয়েছিলেন। পরিবার তাঁর মরদেহ আনতে সরকারের সহযোগিতা কামনা করেছে বলে জানান এই ইউপি সদস্য।

বেগমগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর জাহেদুল হক বলেন, দক্ষিণ আফ্রিকায় বেগমগঞ্জের কেউ নিহত হওয়ার কথা পরিবারের পক্ষ থেকে থানায় জানায়নি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category