• বুধবার, ১০ এপ্রিল ২০২৪, ১১:৩৯ পূর্বাহ্ন

পাকিস্তানে চীনা ইঞ্জিনিয়ারদের কনভয়ে ভয়াবহ আইইডি হামলা

Reporter Name / ১১০ Time View
Update : সোমবার, ১৪ আগস্ট, ২০২৩

পাকিস্তানের বালুচিস্তানের গদর এলাকায় চীনা ইঞ্জিনিয়ারদের একটি কনভয়ে হামলার ঘটনা ঘটেছে বলে খবর পাওয়া গেছে।ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠেছে বালুচিস্তান। ওই কনভয়ে আইইডি বিস্ফোরণ ঘটানো হয়েছে। ঘটনার সময় কনভয়ে ছিলেন চীনা ২৩ জন ইঞ্জিনিয়ার।

বালুচিস্তানের গদর পুলিশ স্টেশনের কিছু দূরে এই হামলার ঘটনা ঘটে। খবর: গ্লোবাল টাইমস ও এএনআইয়ের।

জানা গেছে, কনভয়টি একটি পুলিশ স্টেশন পেরোনোর পরই এই আইইডি বিস্ফোরণ ঘটে।তবে এ হামলায় এখনো কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

বিস্ফোরণের ঘটনায় গ্লোবাল টাইমসের টুইটার হ্যান্ডেলে একটি ভিডিও পোস্ট করা হয়। সেখানে দেখা গেছে, কনভয়ের গাড়িতে হামলায় গাড়ির কাচ ভেঙে যায়। বহু গাড়িতে কাচে ফাটল দেখা যায়।

গত সপ্তাহেই বালুচিস্তানের পাঞ্জগুর এলাকায় ইউনিয়ন কাউন্সিলের চেয়ারম্যান এক বিস্ফোরণে নিহত হন।সেদিনের ওই ল্যান্ডমাইন বিস্ফোরণে মোট ৭ জনের প্রাণহানির ঘটনা ঘটে।তাদের মধ্যে অন্যতম ছিলেন ইউনিয়ন কাউন্সিলের চেয়ারম্যান ইশতাক ইয়াকুব।তাকে নিয়ে সেদিন রওনা হয়েছিল তার গাড়ি।

পাঞ্জগুরের ডেপুটি কমিশনার বলেন, আততায়ীরা সেদিন গাড়িকে টার্গেট করে প্রত্যন্ত জায়গায় ওই ল্যান্ডমাইনটি রেখে দিয়েছিল।

আসন্ন পাকিস্তানের নির্বাচন ঘিরে দেশটির বিভিন্ন স্থানে ক্রমাগত সন্ত্রাসী হামলার ঘটনা ঘটছে।

এদিকে পাঞ্জাব প্রভিন্সে বেসরকারি সংস্থাগুলোতে কর্মরত রয়েছেন বহু চীনা নাগরিক। তাদের নিরাপত্তার জন্য আলাদা করে নিরাপত্তা এজেন্সির সহযোগিতা নিচ্ছে পাকিস্তানের পাঞ্জাব প্রভিন্সের প্রশাসন। যাতে ওই চীনা নাগরিকরা ‘এ’ ক্যাটাগরির নিরাপত্তা পান।

পাঞ্জাব প্রভিন্সে ৪টি সিপিইসি ও ২৭টি নন সিপিইসি প্রজেক্টে কর্মরত রয়েছেন ৭ হাজার ৫৬৭ চীনা নাগরিক। তাদের নিরাপত্তায় প্রায় ৩ হাজারের বেশি নিরাপত্তা কর্মী সেখানে মোতায়েন রয়েছেন। সংবাদমাধ্যম দ্য ডনের খবর অনুযায়ী, সেখানে ২৪টি ক্যাম্প ও ৭০টি বাড়িতে চীনা নাগরিকরা রয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category