• বুধবার, ১০ এপ্রিল ২০২৪, ১০:৩৮ পূর্বাহ্ন

বাংলাদেশ ও মিয়ানমারের ১৮ ব্যবসা প্রতিষ্ঠান সিলগালা মালয়েশিয়ায়

Reporter Name / ১০০ Time View
Update : রবিবার, ২৭ আগস্ট, ২০২৩

ব্যবসায়িক কাগজপত্র না থাকায় মালয়েশিয়ায় বাংলাদেশ ও মিয়ানমারের ১৮টি ব্যবসা প্রতিষ্ঠান সিলগালা করেছে কুয়ালালামপুর সিটি করপোরেশনের (ডিবিকেএল) এনফোর্সমেন্ট ডিপার্টমেন্ট।

ফেসবুকে এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে ডিবিকেএল।

ডিবিকেএল বলেছে, রাজধানীর আশপাশে জালান কুচাই লামা, জালান পান্তাই দালাম, তামান মেলাতি গোমবাক, জালান পুডু চেরাস, জালান জিনজান, তামান ফাদাসন কেপং, জালান দেশা তাসিক সুঙ্গাই বেসি এবং পেকানে আটটি হটস্পটে অভিযান পরিচালনা করা হয়। মোট ২৫টি প্রতিষ্ঠান পরিদর্শন করে ১৮টি সিলগালা করে দেওয়া হয়। ওই সব প্রতিষ্ঠানের বৈধ কোনো ব্যবসায়িক কাগজপত্র ছিল না।

বিবৃতিতে ডিবিকেএল বলেছে, বাংলাদেশ ও মিয়ানমারের মালিকানাধীন কার ওয়াশ, পোশাক, ব্যাগ, মোবাইল ফোন সরঞ্জাম, রেস্টুরেন্টসহ ২৫টি ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়। প্রতিষ্ঠান মালিকরা বৈধ ব্যবসায়িক কাগজপত্র দেখাতে ব্যর্থ হওয়ায় দেশটির স্থানীয় সরকার আইন ১৯৭৬-এর ১০১(১)(ভি) অনুযায়ী তাৎক্ষণিকভাবে এগুলো বন্ধ করে দেওয়া হয়।

এছাড়া ওয়ার্ক পারমিট ছাড়া বিদেশিদের নিয়োগ এবং ডিবিকেএল থেকে লাইসেন্স ছাড়াই ব্যবসা পরিচালনা করায় মোট ১৭টি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

ডিবিকেএল আরও বলেছে, ১১টি সংসদীয় নির্বাচনি এলাকায় বিদেশি নাগরিক পরিচালিত যেসব ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে, সেসব এলাকায় ক্রমাগত পর্যবেক্ষণ এবং তদন্ত চলবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category