• সোমবার, ২৭ মে ২০২৪, ১১:৪২ পূর্বাহ্ন

বাজেট ঘোষণা ডিএসসিসির, মশা মারতে ৪৬ কোটি ৭৫ লাখ টাকার

Reporter Name / ১০৬ Time View
Update : বৃহস্পতিবার, ৩ আগস্ট, ২০২৩

২০২৩-২৪ অর্থবছরের জন্য বাজেট ঘোষণা করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। এই অর্থবছরে ৬ হাজার ৭৫১ কোটি ৫৬ লাখ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে।

মশা মারতে ২০২৩-২৪ অর্থবছরে বাজেট ধরা হয়েছে ৪৬ কোটি ৭৫ লাখ; যা মোট বাজেটের ০.৬৯ শতাংশ।

গত অর্থবছরে এই বাজেট ধরা হয়েছিল ৩০ কোটি ৭৫ লাখ টাকা। এর মধ্যে এই বাজেটকে প্রকৃত সংশোধিত করে এ খাতে ব্যয় করা হয়েছিল ৩১ কোটি ১০ লাখ টাকা।

নগর ভবনে মেয়র হানিফ অডিটোরিয়ামে বিকালে এ বাজেট ঘোষণা করেন ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। মেয়র পদে দায়িত্ব নেওয়ার পর থেকে এটি তার চতুর্থ বাজেট ঘোষণা।

এর আগে গত ১৩ জুলাই ডিএসসিসির দ্বিতীয় পরিষদের একবিংশতম করপোরেশন সভায় সর্বসম্মতভাবে এ বাজেট অনুমোদন দেওয়া হয়। পাশাপাশি ২০২২-২৩ অর্থবছরের সংশোধিত বাজেটের অনুমোদন দেওয়া হয়।

ঘোষিত ২০২৩-২৪ অর্থবছরের বাজেটে আয় অংশের প্রারম্ভিক স্থিতি ধরা হয়েছে ৭২৮ কোটি ১৪ লাখ টাকা, রাজস্ব আয় ১ হাজার ৩৯৬ কোটি ৮৫ লাখ, অন্যান্য আয় ১০২ কোটি ৭৫, সরকারি থোক ও বিশেষ বরাদ্দ ৬৫ কোটি এবং মোট সরকারি ও বৈদেশিক উৎস থেকে আয় ধরা হয়েছে ৪ হাজার ৫২৩ কোটি ৮২ লাখ টাকা।

বাজেট ঘোষণা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মিজানুর রহমান, কাউন্সিলর, বিভাগীয় প্রধান এবং আঞ্চলিক কর্মকর্তারা।

এছাড়া ২০২২-২৩ অর্থবছরে ব্যয় ধরা হয়েছিল ৬ হাজার ৭৪১ কোটি ২৮ লাখ টাকা। এতে মধ্যবর্তী সংশোধিত বাজেট ধরা হয়েছিল ৬ হাজার ৮৩৭ কোটি ৭৮ লাখ টাকা। এর মধ্যে প্রকৃত সংশোধিত বাজেট ধরা হয়েছিল ১ হাজার ৯৯৭ কোটি ৭৫ লাখ টাকা।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category