• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:২২ পূর্বাহ্ন

‘মালয়েশিয়ার সুবর্ণ সুযোগ বাংলাদেশে বাণিজ্য ও বিনিয়োগে ’

Reporter Name / ১৩৮ Time View
Update : শুক্রবার, ২ জুন, ২০২৩

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান বিষয়ক মন্ত্রী ইমরান আহমেদ বলেছেন, মালয়েশিয়া দক্ষ জনশক্তি খাতে বিনিয়োগ করে এবং বিশেষায়িত অর্থনৈতিক অঞ্চলে কারখানা স্থাপনের মাধ্যমে লাভবান হতে পারে।

বাংলাদেশে বিনিয়োগ ও বাণিজ্য সম্ভাবনা বিষয়ক এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে বাংলাদেশ-মালয়েশিয়া চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (বিএমসিসিআই) এ সেমিনারের আয়োজন করে।

মন্ত্রী বলেন, রূপকল্প ২০৪১-এর মূল লক্ষ্য হচ্ছে বাংলাদেশকে একটি স্বনির্ভর ও টেকসই অর্থনীতির দেশে রূপান্তর করা।

তিনি বাংলাদেশের বাণিজ্য ও বিনিয়োগ পরিবেশের উন্নয়নে বাংলাদেশ-মালয়েশিয়া চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (বিএমসিসিআই) ভূমিকার কথাও তুলে ধরেন।

মন্ত্রী বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি এবং বিনিয়োগের একটি গুরুত্বপূর্ণ বাজার হিসেবে এর সম্ভাবনার ওপর গুরুত্বারোপ করেন। তিনি বাংলাদেশের কৌশলগত অবস্থান, দক্ষ জনবল এবং বিভিন্ন খাতে ব্যবসার সুযোগের বিষয়ও তুলে ধরেন। তিনি আসন্ন ৬ষ্ঠ শোকেস মালয়েশিয়ায় অংশগ্রহণের জন্য সংশ্লিষ্ট সবাইকে এবং দর্শকদের আমন্ত্রণ জানান।

বিএমসিসিআইয়ের সভাপতি সৈয়দ আলমাস কবির অনুষ্ঠানে কি-নোট পেপার উপস্থাপন করেন। তিনি তার উপস্থাপনায় গত ৫০ বছরে বাংলাদেশের অবিশ্বাস্য উন্নয়নের গল্প তুলে ধরেন।

অনুষ্ঠানে মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের ভারপ্রাপ্ত হাইকমিশনার মোহাম্মদ খোরশেদ এ খাস্তগীর, পিএইচপি অটোমোবাইলসের ব্যবস্থাপনা পরিচালক আক্তার পারভেজ চৌধুরী, ম্যাট্রেডের কেন্দ্রীয় (দক্ষিণ-পশ্চিম ও আফ্রিকা) পরিচালক ইদহাম আব্দুল হামিদ, এমএএসএসের নির্বাহী সচিব এনজি সু ফান প্যানেলিস্ট হিসেবে আলোচনায় অংশগ্রহণ করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category