• মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ১১:০২ অপরাহ্ন

সাংবাদিকদের ওপর হামলা এফডিসিতে, বিচার দাবিতে মানববন্ধন

Reporter Name / ২১ Time View
Update : রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নবনির্বাচিত কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠানে সাংবাদিকদের ওপর হামলার ঘটনার প্রতিবাদ ও সুষ্ঠু তদন্ত করে বিচারের দাবিতে মানববন্ধন করেছেন সাংবাদিকরা।

বুধবার দুপুর থেকে টেলিভিশন ক্যামেরাম্যান অ্যাসোসিয়েশনের আয়োজনে এফডিসির সামনে মানববন্ধন করেন বিনোদন সাংবাদিকসহ অন্য বিটের সাংবাদিকরা।

মানববন্ধনে হামলায় জড়িত অভিনেতা জয় চৌধুরী, শিবা শানু ও আলেকজান্ডার বোকে সমিতির সদস্যপদ বাতিলসহ যথাযথ শাস্তির দাবি জানান। হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস)।

সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন সমিতির নতুন সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক মনোয়ার হোসেন ডিপজল। এ ঘটনায় সমিতির পক্ষ থেকে দ্রুত ব্যবস্থা গ্রহণের কথা জানানো হয়। হামলার ঘটনায় দুঃখ প্রকাশ করে সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি করেছেন শিল্পী সমিতির সাবেক সহসভাপতি চিত্রনায়ক রিয়াজ। ঘটনা তদন্তে প্রযোজক আরশাদ আদনানকে প্রধান উপদেষ্টা করে ১১ সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

মানববন্ধনে উপস্থিত ছিলেন বিএফইউজের সভাপতি ওমর ফারুক, মহাসচিব দীপ আজাদ, ডিইউজের নবনির্বাচিত সভাপতি সাজ্জাদ আলম তপু ও সোহেল হায়দার চৌধুরী, সাংগঠনিক সম্পাদক গোলাম মুজতবা ধ্রুব, বাচসাসের সভাপতি রিমন মাহফুজ, সাবেক সাধারণ সম্পাদক কামরুজ্জামান বাবু।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নবনির্বাচিত কমিটির শপথ গ্রহণ শেষে মঙ্গলবার বিকালে কয়েকজন শিল্পীর নেতৃত্বে সাংবাদিকদের ওপর হামলা চালায় এফডিসির কর্মীরা। এ ঘটনায় সাংবাদিক, ক্যামেরাপারসন, ইউটিউবারসহ ২০ জনের মতো আহত হন। এদের মধ্যে চারজন গুরুতর আহত হয়ে হাসপাতালে ভর্তি হন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category