• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:১৫ পূর্বাহ্ন

২০০ খরচ করলে আপনার মোবাইলে উঠবে ডিএসএলআর এর মতো ছবি

Reporter Name / ৮৮ Time View
Update : শনিবার, ২৬ আগস্ট, ২০২৩

অনেকে স্মার্টফোনকে প্রাথমিক ক্যামেরা হিসেবেও ব্যবহার করেন। এর অন্যতম কারণ এতে দেওয়া চমৎকার ক্যামেরা। কিন্তু যদি আপনার স্মার্টফোনের ক্যামেরা খুব ভাল না হয়, তবুও আপনি এটি দিয়ে ভাল ফটোগ্রাফি এবং ভিডিওগ্রাফি করতে পারেন।

এর জন্য আপনাকে একটি গ্যাজেটের সাহায্য নিতে হবে। আপনি এক্সটার্নাল মোবাইল ফোন লেন্সের মাধ্যমে আপনার স্মার্টফোনের ক্যামেরাকে আরও ভাল করে তুলতে পারেন। আপনি যখন ফোন থেকে ডিএসএলআর লেভেলের ভিডিও বানাতে চান, তখন এই লেন্সগুলো বেশি কাজে লাগে।

যদিও এই লেন্সগুলি ব্যবহার করে আপনি সম্পূর্ণ DSLR স্তরের অভিজ্ঞতা পান না। তবে আপনি ফোন থেকে তোলা ফটো বা ভিডিওগুলোর চেয়ে অনেক ভাল ক্লিক করতে পারেন। আপনি এই লেন্সগুলিকে ফোনের ক্যামেরায় ক্লিপ হিসাবে বা কেসের সঙ্গে অ্যাটাচ করতে পারেন।

আপনি এই মোবাইল ফোন লেন্সগুলি ম্যাক্রো বা ওয়াইড লেন্স হিসাবে ব্যবহার করতে পারেন। অর্থাৎ, আপনার ফোনে ম্যাক্রো বা ওয়াইড লেন্স না থাকলেও আপনি এই লেন্সগুলি ব্যবহার করে সেরা ভিডিও বা ফটোতে ক্লিক করতে পারেন।

মোবাইল ফোন লেন্সের দাম এবং কেনার উপায়
আপনি যে কোনও জনপ্রিয় ই-কমার্স সাইট থেকে সহজেই মোবাইল ফোন লেন্স কিনতে পারেন। এটি Flipkart বা Amazon থেকেও কেনা যাবে। এর দাম খুব বেশি নয়। আপনি এটিকে 199 টাকা থেকে কিনতে পারবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category