• শনিবার, ০৪ মে ২০২৪, ০৪:৫৯ অপরাহ্ন

মালয়েশিয়ার বাংলাদেশি মুসলিম কমিউনিটি ফিলিস্তিনিদের অনুদান দিয়েছে

Reporter Name / ৪ Time View
Update : বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

দুর্দশাগ্রস্ত ফিলিস্তিনের মানুষের প্রতি সহানুভূতির হাত বাড়িয়ে মালয়েশিয়া থেকে দ্বিতীয়বারের মতো অনুদান দিয়েছে বাংলাদেশি মুসলিম কমিউনিটি (বিএমসি), মালয়েশিয়া।

১৮ এপ্রিল সেপাংয়ের বন্দর সেরেনিয়ার এমএপিআইএমের ওয়ারহাউসে সহযোগিতা স্বরূপ বাংলাদেশি মুসলিম কমিউনিটি কর্তৃক ২০ হাজার মালয়েশিয়ান রিংগিতের একটি চেক মালয়েশিয়ান কন্সালটেটিভ কাউন্সিল অব ইসলামিক অর্গানাইজেশনের (এমএপিআইএম) কাছে হস্তান্তর করে; যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৫ লাখ টাকা।

এ সময় বাংলাদেশি মুসলিম কমিউনিটির পক্ষে উপস্থিত ছিলেন- শাহিন আহমেদ, নূর আফসার, মোহাম্মাদুল্লাহ, জুয়েল আহমেদ, মুরাদ হোসেন এবং সাইদ হক।

এর আগে গত ২০ মার্চ বিএমসি ১০ হাজার মালয়েশিয়ান রিংগিতের আরও একটি চেক দুর্দশাগ্রস্ত ফিলিস্তিনের জন্য এমএপিআইএমের কাছে হস্তান্তর করেন।

এমএপিআইএম মালয়েশিয়ার পক্ষে অনুদানের চেকটি গ্রহণ করেন বাণিজ্য বিভাগের পরিচালক এবং আফ্রিকা বিভাগের হিউম্যানিটারিয়ান এক্সপার্ট মেজার নিক আবদুল আজিজ নিক মোহাম্মদ, সিস্টার ম্যারিনা সুলাইমান, গ্রুপ মিডিয়া ডিরেক্টরসহ অনেকে।

বিএমসির পক্ষ থেকে এক বিবৃতিতে শাহিন আহমেদ বলেন- মুসলিম হিসেবে ফিলিস্তিনের প্রতি আমাদের সহযোগিতা অব্যাহত রাখা ইমানি দায়িত্ব। সুতরাং যার যার অবস্থান থেকে যতটুকু সম্ভব সেটা করা উচিৎ। আমরা খুবই আনন্দিত এমএপিআইএম মালয়েশিয়ার সঙ্গে এমন একটি ভালো কাজ যৌথভাবে করতে পেরে। ফলে একদিকে যেমন ফিলিস্তিনি বিধ্বস্ত মানুষের পাশেও থাকতে পারছি; অন্যদিকে মালয়েশিয়ানদের কাছেও বাংলাদেশকে তুলে ধরতে পারছি এক ভিন্নমাত্রায়।

মেজার নিক আব্দুল আজিজ নিক মোহাম্মাদ মালয়েশিয়ায় বসবাসরত বাংলাদেশিদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা এবং অসহায় ফিলিস্তিনি মানুষের প্রতি সমর্থনের জন্য প্রশংসা করে বলেন, এ অনুদান ভৌগোলিক সীমানা অতিক্রম করে ঐক্য ও মানবতার শক্তির প্রমাণ হিসাবে কাজ করবে এবং ভবিষ্যতেও যে কোনো দুর্যোগ মোকাবেলায় বাংলাদেশিদের পাশে পাওয়ার আশা ব্যক্ত করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category