• সোমবার, ২৭ মে ২০২৪, ১২:৫২ অপরাহ্ন

কোলম্যান বলেন বাংলাদেশ নিয়ে মিথ্যা প্রচার হলে মার্কিন কংগ্রেসে সোচ্চার হবেন

Reporter Name / ৬৬ Time View
Update : রবিবার, ১০ সেপ্টেম্বর, ২০২৩

মার্কিন কংগ্রেসে বাংলাদেশ ককাসে যোগদানের আগ্রহ দেখিয়েছেন কংগ্রেসওমেন বনি ওয়াটসন কোলম্যান। এছাড়া বাংলাদেশের বিরুদ্ধে মিথ্যা প্রচারণা হলে কংগ্রেসে সোচ্চার হওয়ার ঘোষণা দিয়েছেন তিনি।

যুক্তরাষ্ট্রের নিউজার্সি অঙ্গরাজ্যে বাংলাদেশিদের সঙ্গে এক মতবিনিময় সভায় বনি ওয়াটসন কোলম্যান একথা জানান।

প্লেইন্সবরো টাউনশিপের কাউন্সিলম্যান ড. নূরুন নবীর উদ্যোগে মতবিনিময় সভায় বাংলাদেশি চিকিৎসক, প্রকৌশলী, ব্যবসায়ী, মূলধারার রাজনীতিকসহ কমিউনিটির বিশিষ্টজনরা অংশ নেন।

বাংলাদেশকে একটি প্রগতিশীল, অসাম্প্রদায়িক ও গণতান্ত্রিক রাষ্ট্র উল্লেখ করে বক্তারা বলেন, দেশ যখন এগিয়ে যাচ্ছে, তখন একটি মহল বিদেশের মাটিতে বাংলাদেশের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। যুক্তরাষ্ট্রের নির্বাচিত জনপ্রতিনিধিদেরও ভুল তথ্য দিয়ে বিভ্রান্ত করছে বলে উল্লেখ করেন তারা।

এ সময় ডেমোক্র্যাট কংগ্রেসওমেন কোলম্যান বাংলাদেশি কমিউনিটির ভূয়সী প্রশংসা করে বলেন, এ বিষয়ে কংগ্রেসে সোচ্চার হবেন তিনি।

বনি ওয়াটসন কোলম্যান বলেন, আজকের সভায় বাংলাদেশ সম্পর্কে আমি অনেক কিছু জেনেছি। কংগ্রেসে বাংলাদেশ ককাসেও যোগ দেয়ার ইচ্ছা পোষণ করছি আমি।

তিনি আরও বলেন,যদি আমি দেখি যে, বাংলাদেশ সম্পর্কে কেউ মিথ্যা তথ্য দিচ্ছে, তাহলে নিশ্চয়ই আমি কংগ্রেসে কথা বলবো, সোচ্চার হবো।

কংগ্রেসওমেন আরও বলেন, যুক্তরাষ্ট্র কখনই সন্ত্রাসবাদকে প্রশ্রয় দেবে না। যুক্তরাষ্ট্র চায় বিশ্বব্যাপী শান্তি। বাংলাদেশের সঙ্গে সম্পর্ক আরও জোরদারে ভূমিকার রাখার আশ্বাস দেন এ কংগ্রেসওমেন।

তিনি বলেন, যুক্তরাষ্ট্রের অবস্থান সন্ত্রাসবাদের বিপক্ষে, এটি যেকোনো রকমেরই হোক। আমরা এ বিষয়ে খুব সোচ্চার। সন্ত্রাসের বিরুদ্ধে অবস্থান নেয়া আমরা যেকোনো দেশের পাশে আছি।

মতবিনিময় সভায় স্থানীয় প্লেইন্সবরো টাউনশিপের মেয়র পিটার কেন্টু বক্তব্য দেন। তিনি সব সময় বাংলাদেশিদের পাশে থাকার অঙ্গীকার করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category