• মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৯:৫৬ অপরাহ্ন

হাইকমিশনে জমা দিতে হবে প্রতিশ্রুতিপত্র মালয়েশিয়ায় কর্মী নিয়োগে

Reporter Name / ১২২ Time View
Update : বুধবার, ১৪ জুন, ২০২৩

মালয়েশিয়ায় কর্মী নিয়োগে বাংলাদেশ হাইকমিশনে জমা দিতে হবে মালয়েশিয়ার নিয়োগকর্তার প্রতিশ্রুতিপত্র।মালয়েশিয়ার বাংলাদেশ হাইকমিশনের মিনিস্টার শ্রম নাজমুছ সাদাত সেলিম স্বাক্ষরিত নোটিশে এ কথা জানানো হয়েছে। যথাসময়ে হাইকমিশনের প্রত্যয়ন প্রক্রিয়া সম্পন্ন করতে প্রতিশ্রুতিপত্র জমা দিতে নোটিশের মাধ্যমে নিয়োগকর্তাদের অনুরোধ করা হয়েছে।

নোটিশে বলা হয়েছে, বাংলাদেশের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সর্বশেষ নির্দেশনা অনুসারে, বাংলাদেশের হাইকমিশনে প্রতিশ্রুতিপত্র জমা দিতে হবে।
এরই মধ্যে ৪ লাখ ২৭ হাজার ৭৫৯ জন কর্মী নিয়োগের অনুমোদন দিয়েছে দেশটির সরকার। ২ জুন পর্যন্ত ৩ লাখ ৫৭ হাজার ৩২৮ জন কর্মী ডিমান্ড সত্যায়ন করেছে হাইকমিশন। ২ জুন পর্যন্ত মালয়েশিয়ায় পৌঁছেছেন, ১ লাখ ৬৩ হাজার ৪০৩ জন কর্মী। এছাড়া সত্যায়ন করা ১ লাখ ৯৩ হাজার ৯২৫ জন শ্রমিক ঢাকা থেকে আগমনের অপেক্ষায় রয়েছেন।

হাইকমিশনের লেবার মিনিস্টার নাজমুছ সাদাত সেলিম জানান, এরই মধ্যে কিছু কিছু কোম্পানির বিরুদ্ধে অভিযোগ পাওয়া গেছে তারা শ্রমিকদের মাসের পর মাস কাজ না দিতে পেরে বসিয়ে রেখেছে। এসব অভিযোগ পাওয়ার সঙ্গে সঙ্গে হাইকমিশন কোম্পানির সঙ্গে কথা বলে তাদের কর্মসংস্থান নিশ্চিত করেছে।

লেবার মিনিস্টার আরও জানান, সত্যায়নে স্বচ্ছতার জন্য যেমন দরকার প্রয়োজনীয় সময় তেমনই দরকার দক্ষ লোকবল। হাইকমিশনের শ্রম বিভাগ এসব সত্যায়নের দায়িত্বে ন্যস্ত। ছুটির দিনসহ দিন-রাত অক্লান্ত পরিশ্রম করে লাখ লাখ সত্যায়নের আবেদনগুলো সম্পন্ন করছেন। এজন্য স্বচ্ছতা নিশ্চিত করতে সবার সহযোগিতা প্রয়োজন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category