• বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ১০:০৮ অপরাহ্ন

হাসপাতাল থেকে জোর করে রোগীদের বের করে দিচ্ছে ইসরাইলি সেনারা

Reporter Name / ১৭ Time View
Update : সোমবার, ১৩ নভেম্বর, ২০২৩

ফিলিস্তিনি স্বাস্থ্যমন্ত্রী মাই আল-কাইলা বলেছেন, দখলদার ইসরাইলি সেনারা গাজার হাসপাতাল থেকে কোনো রোগীকে অন্যত্র সরাচ্ছে না; তারা রোগীদের অস্ত্রের ভয় দেখিয়ে জোর করে রাস্তায় বের করে দিচ্ছে। এর মাধ্যমে তাদের মূলত মৃত্যুর মুখে ঠেলে দিচ্ছে তারা।

ইতালির রোমে ভুয়া ‘ডকুমেন্টস’ দিয়ে নিজ দেশের মানুষের সঙ্গে প্রতারণার অভিযোগে এক বাংলাদেশিকে গ্রেফতার করেছে সেন্ট্রাল রোমের পুলিশ। তার বিছানার নিচে ৪ লাখ ৭০ হাজার ইউরো পাওয়া গেছে। শুক্রবার ১০ নভেম্বর স্থানীয় গণমাধ্যম তা নিশ্চিত করে।

জানা গেছে, ভুক্তভোগী এক বাংলাদেশির অভিযোগের ভিত্তিতে রোমের পিয়েত্রালাতা নামক এলাকার এক বাসা থেকে ৪০ বছর বয়সী বাংলাদেশিকে আটক করে পুলিশ। নিরাপত্তার স্বার্থে তার নাম প্রকাশ করেনি। ওই সময় তার বিছানার নিচে ৪ লাখ ৭০ হাজার ইউরো পায় পুলিশ। বর্তমান রেট অনুযায়ী বাংলাদেশি টাকায় প্রায় ৬ কোটি। পুলিশ তা জব্দ করে।

আরও জানা যায়, গ্রেফতারকৃত বাংলাদেশি একটি বারে দীর্ঘদিন ধরে বাংলাদেশ থেকে নতুন অভিবাসীরা আসলে তাদের ডকুমেন্টস করে দেওয়ার নামে লাখ লাখ টাকা হাতিয়ে নিত। এরকম কয়েকজন বাংলাদেশির সঙ্গে প্রতারণা করার ফলে প্রতারণার শিকার এক বাংলাদেশি সাহস করে পুলিশের কাছে অভিযোগ করলে পুলিশ তাৎক্ষণিক ব্যবস্থা নিয়ে তাকে দ্রুত আইনের আওতায় নিয়ে আসে।

প্রসঙ্গত, নতুন কোনো বাংলাদেশি ইতালিতে আসলে তারা ভাষা না জানার কারণে এসব প্রলোভনে অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত হয়।

এ ব্যাপারে বাংলাদেশি বংশোদ্ভূত ইতালিয়ান নাগরিক বিশিষ্ট ব্যবসায়ী সিরাজুল ইসলাম মৃধা বলেন, এ বিষয়টি অত্যন্ত দুঃখজনক। এখানে দেশের ভাবমূর্তি জড়িত। এর ফলে প্রশাসন আমাদের কালো দৃষ্টিতে দেখবে। তিনি পরামর্শ দেন যেসব বাংলাদেশিরা দেশ থেকে বৈধভাবে নতুন আসবেন তাদের আগে নিশ্চিত হতে হবে ডকুমেন্টসের ব্যাপারে যেন এ ধরনের প্রতারণার শিকার না হতে হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category