• শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৪:৩০ পূর্বাহ্ন

তিন ম্যাচে এক ডাবল আর এক সেঞ্চুরি নিশাঙ্কার

Reporter Name / ১৯ Time View
Update : বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২৪

অবিশ্বাস্য ফর্মে রয়েছেন পাথুম নিশাঙ্কা। শ্রীলংকার এই তরুণ ক্রিকেটার আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর থেকেই ধারাবাহিক পারফর্ম করে যাচ্ছেন।

২৫ বছর বয়সি নিশাঙ্কা আফগানিস্তানের বিপক্ষে চলমান তিন ম্যাচের ওয়ানডে সিরিজে দুর্দান্ত পারফর্ম করেন। প্রথম ম্যাচে ৩ উইকেটে ৩৮১ রান করে শ্রীলংকা।

সেই ম্যাচে ১৩৯ বলে ২০টি চার আর ৮টি ছক্কার সাহায্যে ২১০* রানের অনবদ্য ইনিংস খেলেন। ওয়ানডেতে শ্রীলংকার হয়ে প্রথম ব্যাটসম্যান হিসেবে ডাবল সেঞ্চুরি হাঁকান তিনি।

সেই ম্যাচে আজমতউল্লাহ ওমরজাই (১৪৯*) ও মোহাম্মদ নবির (১৩৬) জোড়া সেঞ্চুরির পরও ৬ উইকেটে ৩৩৬ রান করে ৪২ রানে হেরে যায় আফগানরা।

দ্বিতীয় ম্যাচে পাথুম নিশাঙ্কা ফেরেন মাত্র ১৮ রানে। তবে চারিথ আসালঙ্কা (৯৭) ও কুশাল মেন্ডিস (৬১), সাদিরাসামরা বিক্রমা (৫২) ও জানিথ লিয়ানাগের (৫০) ফিফটিতে ভর করে ৬ উইকেটে ৩০৮ রান করে। টার্গেট তাড়া করতে নেমে ১৫৩ রানেই অলআউট হয় আফগানরা। ১৫৫ রানের জয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করে শ্রীলংকা।

আজ বুধবার সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে আগে ব্যাট করে ৪৮.২ ওভারে ২৬৬ রানে অলআউট হয় আফগানিস্তান। দলের হয়ে সর্বোচ্চ ৬৫ রান করেন রহমত শাহ। ৫৪ রান করেন আজমতউল্লাহ ওমর জাই। ৪৮ রান করেন রহমানউল্লাহ গুরবাজ।

টার্গেট তাড়া করতে নেমে পাথমু নিশাঙ্কার সেঞ্চুরিতে ভর করে ৮৮ বল হাতে রেখেই ৭ উইকেটের দাপুটে জয়ে পায় শ্রীলংকা। এই জয়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে আফগানদের হোয়াইটওয়াশ করে স্বাগতিকরা। দলের হয়ে এদিন ১০১ বল মোকাবেলা করে ১৬টি চার আর ২টি ছক্কার সাহায্যে ১১৮ রান করেন পাথুম নিশাঙ্কা। এছাড়া ৬৬ বলে ৯১ রান করে ফেরেন আভিস্কা ফার্নান্দো। ৪০ রান করেন অধিনায়ক কুশাল মেন্ডিস।

তিন ম্যাচের সিরিজে ৩৪৬ রান করেন পাথুম নিশাঙ্কা।

 

Advertisement


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category