• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:২৮ পূর্বাহ্ন

প্রশাসনে বড় ধরনের রদবদল

Reporter Name / ৪১ Time View
Update : মঙ্গলবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৩

প্রশাসনে একজন সচিব ও একজন প্রকৌশলীকে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়েছে। বিটিআরসি’র মহাপরিচালককে (ডিজি) সেনাবাহিনীতে বদলি করে একই পদে একজন ব্রিগেডিয়ার জেনারেলকে নিয়োগ দেওয়া হয়েছে।

সাতজন কর্মকর্তাকে অতিরিক্ত জেলা প্রশাসক (এডিসি) পদে পদায়ন করা হয়েছে। এছাড়া বেশ কয়েকজন সিনিয়র সহকারী সচিবের দপ্তর বদল করা হয়েছে।

সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে উল্লিখিত রদবদলের প্রজ্ঞাপন জারি করা হয়।

জারি করা প্রজ্ঞাপনে বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সচিব কেএম আব্দুস সালামের অবসর উত্তর ছুটি ও সুবিধাদি স্থগিতের শর্তে আগামী ২৭ সেপ্টেম্বর অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী এক বছরের জন্য তাকে একই পদে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়েছে।

পৃথক আদেশে ঢাকা ম্যাস র‌্যাপিড ট্রানজিট ডেভেলপমেন্ট প্রজেক্ট (লাইন-৫) নর্দান রুটের অতিরিক্ত প্রকল্প পরিচালক (ইলেক্ট্রিক্যাল, সিগন্যাল, টেলিকমিউনিকেশন ও ট্রাক) পদে মো. আনোয়ারুল হককে পুনরায় দুই বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়েছে।

পৃথক আদেশে বিটিআরসি’র ডিজি পদে প্রেষণে কর্মরত ব্রিগেডিয়ার জেনালের মো. নাসিম পারভেজ এনডিসিকে সেনাবাহিনীতে বদলি করা হয়েছে।

একই আদেশে সেনাবাহিনীর কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ খলিল-উর-রহমান এনডিসিকে বিটিআরসি’র ডিজি পদে প্রেষণে নিয়োগ দেওয়া হয়েছে।

পৃথক আদেশে পরিকল্পনা কমিশনের সিনিয়র সহকারী প্রধান হাবিবুল হাসান রুমিকে চাঁদপুর, চাঁদপুরের এডিসি মোছাম্মৎ রাশেদা আক্তারকে বগুড়া, নেত্রকোনা দুর্গাপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাজিব উল আহসানকে শেরপুর, রাঙামাটি বাঘাইছড়ি উপজেলা নির্বাহী অফিসার রুমানা আক্তারকে খাগড়াছড়ি, সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলা নির্বাহী অফিসার শীতেষ চন্দ্র সরকারকে জামালপুর, নীলফামারী সদর উপজেলা নির্বাহী অফিসার জেসমিন নাহারকে পঞ্চগড় এবং হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ইমরান শাহরীয়ারকে চাঁদপুর জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (এডিসি) হিসাবে পদায়ন করা হয়েছে।

পৃথক আদেশে ঝিনাইদহ সদর উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া জেরিনকে উপপরিচালক হিসাবে বিসিএস প্রশাসন একাডেমিতে বদলি করা হয়েছে।

পৃথক আদেশে মাগুরা শালিখা উপজেলা নির্বাহী অফিসার ইসমিন মনিরাকে নির্বাহী অফিসার হিসাবে খুলনা জেলা পরিষদে, বরিশাল উজিরপুর উপজেলা নির্বাহী অফিসার ফাহিমা তারজিনকে নির্বাহী অফিসার হিসাবে বরগুনা জেলা পরিষদে এবং খুলনা কয়রা উপজেলা নির্বাহী অফিসার মো. মমিনুর রহমানকে নির্বাহী অফিসার হিসাবে নাটোর জেলা পরিষদে পদায়ন করা হয়েছ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category