• মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ১১:০০ অপরাহ্ন

মাদকসহ ৫ জন আটক শেকৃবির নবাব হলে

Reporter Name / ১৬ Time View
Update : বুধবার, ৮ মে, ২০২৪

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) মাদকসহ ৫ জনকে আটক করেছে বিশ্ববিদ্যালয় হল প্রশাসন ও প্রক্টরিয়াল বডি। মঙ্গলবার (৭ মে) বিকেলে বিশ্ববিদ্যালয়ের নবাব সিরাজউদ্দৌলা হলের ছাদ এবং হলগেট থেকে মাদকসহ তাদের আটক করা হয়। এর মধ্যে ৪ জন বহিরাগত ও এক জন বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী।

আটকরা হলেন রায়হান হুসাইন, আতিকুর রহমান, আমিরুল ইসলাম শান্ত, শামীম আহম্মেদ এবং শুভ। এদের মধ্যে রায়হান এবং শান্ত উভয়ই খুলনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শামীম ও আতিকুর রহমান যথাক্রমে ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউট ও স্টেট ইউনিভার্সিটি অফ বাংলাদেশের শিক্ষার্থী এবং শুভ শেকৃবি থেকে ড্রপ আউট হ‌ওয়া শিক্ষার্থী।

জানা গেছে, সোমবার (৬ মে) রাতে বহিরাগতরা নবাব সিরাজউদ্দৌলা হলের ভিন্ন ভিন্ন রুমে এসে রাত কাটান। মঙ্গলবার বিকেলে রায়হান, শুভ, শামীম এবং শান্ত মিলে হলের ছাদে মাদক সেবনের সময় বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং হল প্রশাসনের হাতে আটক হন। অন্যদিকে আতিকুর রহমানকে মাদকসহ হল গেট থেকে আটক করা হয়।

পরে তাদের ৫ জনকেই পুলিশের হাতে সোপর্দ করা হয়।

এ বিষয়ে নবাব হলের প্রভোস্ট অধ্যাপক ড. শেখ মোহাম্মদ মাসুম বলেন, আমার হলে এরকম মাদকের ঘটনায় আমি লজ্জিত। অনেক ভালো ভালো পরিবারের ছেলে-মেয়েরা মাদকের সঙ্গে জড়িয়ে পড়ছে। এ বিষয়ে সবার সচেতন থাকা উচিত। মাদকাসক্তদের রিহ্যাবে পাঠিয়ে বা মোটিভেশন দিয়ে ঠিক পথে নিয়ে আসা উচিত।

বিশ্ববিদ্যালয়ে মাদক নিয়ে আটকের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. হারুন-উর-রশিদ বলেন, আমরা মাদকের বিষয়ে জিরো টলারেন্স। যারা মাদক বহন করবে, মাদক খাবে বিশ্ববিদ্যালয়ের পরিবেশ নষ্ট করবে তাদের ক্ষেত্রে আমরা শক্ত অবস্থানে। কোন ক্রমেই তাদের ছাড় দেওয়া হবে না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category