• মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১১:০৪ পূর্বাহ্ন
শিরোনামঃ

৫৮ লাখ টাকা আত্মসাৎ অনলাইন প্রতারণার মাধ্যমে

Reporter Name / ৭৭ Time View
Update : বুধবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৩

অনলাইন প্রতারণার মাধ্যমে ৫৮ লাখ টাকা আত্মসাৎ এর অভিযোগে সামি উজ্জামান শুভ (২৬) নামে এক যুবকের বিরুদ্ধে প্রতারণার মামলা করেছে ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্ট (সিআইডি)। মঙ্গলবার সিআইডি কর্মকর্তা আফিজ উদ্দিন আহমেদ বাদী হয়ে রাজধানীর শাহআলী থানায় এ মামলা করেন। সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) আজাদ রহমান যুগান্তরকে তথ্য নিশ্চিত করেছেন।

সিআইডি সূত্র জানায়, শুভ ফেসবুকে Phone Library নামে একটি গ্রুপ খুলে। সেখানে সে বাজারমূল্যের চেয়ে ৪০-৫০ ভাগ কমদামে মোবাইল ফোন বিক্রির চটকদার বিজ্ঞাপণ প্রচার করে। বিজ্ঞাপণের মাধ্যমে সে গ্রাহকদের টাকা দেওয়ার ৩০-৪৫ কার্যদিবসের মধ্যে অর্ডারকৃত পণ্য সরবরাহ করা ঘোষণা দেয়। এছাড়াও সে মিরপুর ১ এ অবস্থিত শাহ আলী থানাধীন বাগদাদ শপিং কমপ্লেক্স এর দ্বিতীয় তলায় Phone Library (দোকান নং-২৪) নামে একটি দোকান খোলে পণ্য ডেলিভারী দেওয়ার জন্য। প্রথম দিকে সামি উজ্জামান শুভ কিছু গ্রাহকের পণ্য সঠিকভাবে সরবরাহ করে যাতে গ্রাহকদের বিশ্বাস অর্জন যায়। যাদের পণ্য দেওয়া হয়েছে তাদেরকে সে Phone Library নামক ফেসবুক গ্রুপে পণ্য পেয়েছে মর্মে পোস্ট (রিভিউ) দিতে বলতো। এতে অধিক পরিমাণে জনগণের বিশ্বাস অর্জন করা যায়।

পরবর্তীতে এড পোস্ট দেখে উৎসাহিত হয়ে অনেক গ্রাহক সেখানে পণ্য কেনার জন্য অগ্রিম টাকা প্রদান করে। গ্রাহকরা সামি উজ্জামান শুভকে নগদ, বিভিন্ন মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস এবং দুটি ব্যাংক একাউন্টের মাধ্যমে টাকা প্রদান করত।  শুভ টাকা প্রাপ্তির পর তাদের প্রত্যেককে রিসিভ ভাউচার প্রদান করত।

সিআইডি কর্মকর্তা আজাদ রহমান জানান, গ্রাহকদের বিশ্বাস অর্জন করার পর যখন শুভর কাছে অনেক অর্থ জমা হয়ে যায় তখন সে গ্রাহকদের পণ্য প্রদান করা বন্ধ করে দেয়। পরবর্তীতে ভুক্তভোগী গ্রাহকরা প্রতারণার শিকার হয়ে তার নামে একাধিক থানায় তিনটি মামলা  করে। প্রাথমিক অনুসন্ধানে শুভর বিরুদ্ধে এখন পর্যন্ত ৬০-৭০ জন গ্রাহকের নিকট হতে প্রায় ৫৮ লাখ টাকা প্রতারণামূলকভাবে গ্রহণ করার তথ্য পেয়েছে সিআইডি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category